৯ আগস্ট, ২০২৪ ২১:০৮

ছাত্র-জনতার শক্তিতেই দেশের মানুষের মুক্তি অর্জিত : মঈন খান

নরসিংদী প্রতিনিধি

ছাত্র-জনতার শক্তিতেই দেশের মানুষের মুক্তি অর্জিত : মঈন খান

ফাইল ছবি

ছাত্র-জনতার আন্দোলনের মুখে স্বৈরাচারী হাসিনার পতন হয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

আমরা জনগণের রাজনীতি করি উল্লেখ করে মঈন খান আরও বলেন, ভবিষ্যতে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের নির্বাচিত প্রতিনিধিরা এই দেশের দায়িত্ব গ্রহণ করবে। এবং একটি জনগণের সংসদ তৈরি হবে। বিএনপি প্রতিহিংসার রাজনীতি বিশ্বাস করে না। বিএনপি শান্তির রাজনীতিতে বিশ্বাস করে। 

তিনি আরও বলেন, আওয়ামী লীগ উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। বাংলাদেশের মানুষ শান্তি প্রিয় মানুষ। তারা শান্তিতে থাকতে চায়। স্বৈরাচারী আওয়ামী লীগের দুর্বিষহ শাসনের বিরুদ্ধে ছাত্র-জনতার শক্তিতেই বাংলাদেশের মাটি ও মানুষের মুক্তি অর্জিত হয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) বিকেলে নরসিংদীর ঘোড়াশালে স্বৈরাচারী সরকারের পতনে শান্তি মিছিলে উপস্থিত থেকে এসব কথা বলেন মঈন খান। 

নতুন প্রজন্মকে ঠাণ্ডা মাথায় এগিয়ে চলার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, নিয়ম-নীতি এবং শৃঙ্খলার ভিত্তিতে বাংলাদেশ পরিচালিত হবে। অচিরেই বাংলাদেশে একটি সুষ্ঠু-সুন্দর নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধিরা দেশ পরিচালনা করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শোভাযাত্রায় বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেয়।মোটরসাইকেল ও গাড়ি বহরের শোভাযাত্রাটি ঘোড়াশাল থেকে শুরু হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চর্নগরদীস্থ বিএনপি কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর