১০ আগস্ট, ২০২৪ ১০:৫৭

গণঅভ্যুত্থান জাতিকে নতুন পথ দেখিয়েছে : প্রিন্স

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

গণঅভ্যুত্থান জাতিকে নতুন পথ দেখিয়েছে : প্রিন্স

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠা ও রাষ্ট্র মেরামত করে গণঅভ্যুত্থানে শহীদদের রক্তের ঋণ পরিশোধ করা হবে। গণঅভ্যুত্থান জাতিকে নতুন পথ দেখিয়েছে। আওয়ামী লীগ ১৫ বছরে বাংলাদেশকে ভঙ্গুর রাষ্ট্রে পরিণত করেছে। জনআকাঙ্খা অনুযায়ী রাষ্ট্র ব্যবস্থায় সংস্কার এনে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

শুক্রবার বিকেলে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় এক সমাবেশে এসব কথা বলেন প্রিন্স।

বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা, স্বৈরাচারের পতন ও বেগম খালেদা জিয়ার কারামুক্তি এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এছাড়াও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় এবং হালুয়াঘাট-ধোবাউড়ায় নিহতের কবর জিয়ারত ও আহতদের খোঁজখবর নেন তিনি।

সমাবেশে এমরান সালেহ প্রিন্স বলেন, স্বৈরাচার হাসিনার পতনে ছাত্র-জনতা বীরত্বের পরিচয় দিয়েছে। আন্দোলনে গণহত্যা চালিয়ে স্বৈরাচার আওয়ামী লীগ যে নৃশংসতা ও বর্বরতা করেছে। তাই শেখ হাসিনাসহ সকলকে আইনের আওতায় এনে বিচার করতে হবে।

তিনি বলেন, আওয়ামী আমলে জনগণসহ বিএনপি নেতাকর্মীদের ওপর অর্বণনীয় নির্যাতন হয়েছে। তিনি সকলকে ঐক্যবদ্ধ থেকে ধৈর্যের সাথে শান্তিপূর্ণ ভাবে স্ব স্ব এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান।

সমাবেশে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ্ব মফিজ উদ্দিনের সভাপতিত্বে ও আনিসুর রহমান মানিকের সঞ্চালনায় জেলা বিএনপির সদস্য অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, মোয়াজ্জেম হোসেন খান লিটন, ফরহাদ রাব্বানী সুমন, উপজেলা কৃষক দলের আহ্বায়ক নয়ন মন্ডল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক ফরহাদ আল রাজি, সহ সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, জেলা ছাত্রদলের ফারুক হোসাইন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইমরান হোসাইন, সদস্য সচিব কামরুল হাসান সুমন, তাঁতী দলের আহ্বায়ক ওসমান গনি, সদস্য সচিব হাসান শাহ, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জালাল উদ্দীন, সদস্য সচিব আমিনুল ইসলাম পলাশ, কলেজ ছাত্র দলের আহ্বায়ক সারোয়ার হোসেন, সদস্য সচিব মামুন হাসান বক্তব্য রাখেন।

এর আগে তিনি হালুয়াঘাটের বাদশা বাজারে ৫ আগস্ট গাজীপুরে আন্দোলনে নিহত শহীদ বিজয় ফরাজীর কবর জিয়ারত, তার পরিবার  এবং গুলিতে আহত মো. মেহেদীর সাথে সাক্ষাৎ করেন। তাদের সমবেদনা জানিয়ে আর্থিক সহায়তা প্রদান করেন তিনি। এ সময় তিনি বাদশা বাজারে সমাবেশে বক্তব্য রাখেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর