১৪ আগস্ট, ২০২৪ ০৮:৩৭

ছাত্রদের দেখানো পথে সুখী-সুন্দর দেশ গড়ে তুলবো: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

ছাত্রদের দেখানো পথে সুখী-সুন্দর দেশ গড়ে তুলবো: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পেয়েছে। খুব শিগগিরই আমাদের গ্রেফতারকৃত সকল নেতা মুক্তি পাবেন। আমাদের ছাত্ররা আমাদের যে পথ দেখিয়েছেন সেই পথে আমরা একটা সুখী সুন্দর বাংলাদেশ গড়ে তুলবো।

মঙ্গলবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ডিগ্রী কলেজে বিএনপি আয়োজিত ঐক্য ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, ঐক্যবদ্ধ হয়ে বিএনপির প্রতিটি সময় সকল ষড়যন্ত্র রুখতে সকলের পাশে আছে। আপনারা কথা দেন আপনারা প্রতিটি সময় হিন্দু ভাইদের পাশে থাকবেন। দেশের যে কোনো হামলা আসলে সকলে একত্রিত হয়ে মোকাবেলা করবেন।
 
শেখ মুজিবুরের অসম্মানের জন্য দায়ী শেখ হাসিনা- অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, আজকে শেখ হাসিনার জন্যই শেখ মুজিবুর রহমানকে মানুষ অসম্মান করছে। শেখ হাসিনা এতো অত্যাচার করেছে এ দেশের মানুষের উপর যার ফলশ্রুতিতে সে দেশ ছেড়ে পালিয়ে গেছে, আর এদিকে জনগণ ক্ষিপ্ত হয়ে শেখ মুজিবুর রহমানের মূর্তি টেনে হেঁচরে ফেলে দিয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলনে নিহত আবু সাঈদ ও মুগ্ধের কথা স্মরণ করে মির্জা ফখরুল বলেন, আজকে আমাদের এই দুই ছাত্র আমাদের সন্তান মুগ্ধ ও আবু সাঈদকে হত্যা করেছে আওয়ামী লীগ সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা। যেভাবে অত্যাচার নির্যাতন চালিয়েছে তারা আমাদের নিরিহ মানুষের উপরে তারই ফলশ্রুতিতে বাধ্য হয়েছে হাসিনা দেশে ছেড়ে পালিয়ে যেতে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা বাংলাদেশি, কে মুসলিম, কে হিন্দু, কে বৌদ্ধ, কে খ্রিস্টান বিএনপি কখনো পার্থক্য করেনি। শেখ হাসিনা এটা করতেন। কথায় কথায় তিনি বলতেন এটা সাম্প্রদায়িকরা করেছেন। শেখ হাসিনা পালিয়েছেন কিন্তু অনেক টাকা আগে পাচার করেছে। এখন তারা সেই টাকা ব্যবহার করছে সমাজের মধ্যে বিভক্তি তৈরি করার জন্য। 

সমাবেশে সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদের সভাপতিত্বে জেলা উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর