১৪ আগস্ট, ২০২৪ ১৭:৫৭

জাতিসংঘ ও তরিকত ফেডারেশনের বৈঠক

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী হতাহতের বিষয়ে জাতিসংঘের নেতৃত্বে তদন্তের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘ ও তরিকত ফেডারেশনের বৈঠক

জাতিসংঘের আমন্ত্রণে বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের রেসিডেন্ট কো-অর্ডিনেটর মিস গোয়েন লুইসের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের বিটিএফ-এর চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজীবুল বশর মাইজভান্ডারীর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল।

আজ বুধবার জাতিসংঘের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

দেশের বর্তমান বিরাজমান পরিস্থিতি, শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনা, কোটা সংস্কার কেন্দ্র করে ছাত্রদের আন্দলনের মাধ্যমে অধ্যাপক ড. ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তীকালীন সরকার, দেশের অর্থনীতিকে সচল রাখার জন্য আইএমএফ ও বিশ্ব ব্যাংকের সহযোগিতা, স্বাধীনভাবে সাংবাদিকতা করার লক্ষ্যে ডিজিটাল আইনসহ বিভিন্ন বিতর্কিত আইনের সংস্কার, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনসহ আগামী দিনের বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে উভয়পক্ষের মধ্যে সার্বিক বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। 

কোটা সংস্কার আন্দলনে এ যাবৎ যারা নিহত ও আহত হয়েছেন তাদের হত্যকারীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনার জন্য জাতিসংঘের নেতৃত্বে তদন্তের আহ্বান জানানো হয়।

সব শেষে বাংলাদেশ তরিকত ফেডারেশন বিটিএফ-এর পক্ষ থেকে এ বিষয়ে একটি চিঠি হস্তান্তর করা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ তরিকত ফেডারেশন বিটিএফ-এর ভাইস চেয়ারম্যান আলহাজ্ব ডা. সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার ও যুগ্ম মহাসচিব ড. বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী।

বিডি প্রতিদিন/আরাফাত  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর