১৮ আগস্ট, ২০২৪ ১৩:০৭

'ছাত্র-জনতার রক্তের বিনিময়ে পাওয়া অর্জনকে নস্যাৎ হতে দেওয়া যাবে না'

নোয়াখালী প্রতিনিধি

'ছাত্র-জনতার রক্তের বিনিময়ে পাওয়া অর্জনকে নস্যাৎ হতে দেওয়া যাবে না'

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেছেন, ছাত্র-জনতার রক্তের বিনিময়ে পাওয়া অর্জনকে কোনওভাবেই নস্যাৎ হতে দেওয়া যাবে না। 

এসময় এ অর্জনকে নস্যাৎ করার জন্য পরাজিত আওয়ামী লীগের ষড়যন্ত্র করছে উল্লেখ করে দলীয় নেতাকর্মীদের এক্যবদ্ধ থেকে ষড়যন্ত্র মোকাবেলা করার আহ্বান জানিয়েছেন তিনি বলেন, সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে, এক থাকতে হবে। একসাথে ঐক্যবদ্ধ থাকতে হবে যাতে করে এই পরাজিত, ফ্যাসিষ্ট, খুনি সরকারের প্রেতাত্মারা আর যেন আর মাথা তুলে দাঁড়াতে না পারে। এরা সংখ্যালঘুর উপরে ভর করার চেষ্টা করছে, বিচারপতিদের উপর ভর করার চেষ্টা করেছে, আইন শৃঙ্খলার অবনতির চেষ্টা করছে, আপনাদের মধ্যে অনৈক্য সৃষ্টির মাধ্যমে এরা আবার দাঁড়ানোর চেষ্টা করবে।

তিনি শনিবার (১৭ আগস্ট) বিকেলে নোয়াখালীর হাতিয়া উপজেলার আলী বাজারে এক পথসভায় এসব কথা বলেন। এসময় মো. শাহজাহান বলেন, পতিত আওয়ামী লীগ সরকারের প্রেতাত্মারা আমাদের লোকজনের সঙ্গে মিশে বিভিন্ন স্থানে লুটতরাজ-ভাঙচুর-চাঁদাবাজি করছে। এ ধরনের অভিযোগ প্রমাণ হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সজাগ থাকবেন। হিন্দু-মুসলমান কারও বাড়িঘর-দোকানপাটে কোনো ধরনের হামলা বা লুটপাট যেন না হয়।

এর আগে, হাতিয়ার আলী বাজারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ মাহমুদুল হাসান রিজভীর করবে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং দোয়া ও মোনাজাত করেন তিনি। এসময় শহীদ পরিবারের সদস্যদের সাথে দেখা করে সমবেদনা জানান তিনি। পরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে পরিবরটিকে আর্থিক অনুদান প্রদান করেন তিনি।

এসময় নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান ও সাবেক সাধারণ সম্পাদক মাহবুব আলমগীর আলো, হাতিয়া উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক প্রকৌশলী তানভীর উদ্দিন রাজিব, বিএনপির নেতা অ্যাডভোকেট সাহদাৎ হোসেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাবের আহমেদ, জেলা কৃষক দলের আহ্বায়ক ভিপি পলাশ, জেলা ছাত্রদল সভাপতি আজগর উদ্দিন দুখু বিএনপি নেতা আবু হানিফ ও যুবদল নেতা জামাল উদ্দিন গাজী  সুমন বিএনপি নেতা ফারুক ও হাতিয়া উপজেলা ছাত্রদল সদস্য কামরুল হাসান তারেকসহ সহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও কৃষক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর