১৮ আগস্ট, ২০২৪ ১৫:২৫

সাবেক ডিএমপি কমিশনার আছাদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও গুম-খুনের বিচারের দাবি এনডিপির

অনলাইন প্রতিবেদক

সাবেক ডিএমপি কমিশনার আছাদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও গুম-খুনের বিচারের দাবি এনডিপির

সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার অর্জিত সব অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও বিভিন্ন গুম-খুনের বিচারের দাবি জানিয়েছে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)।

রবিবার সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনটির চেয়ারম্যান কে এম আবু তাহের। তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ৫ আগস্ট ২০২৪ গণঅভ্যর্থানে শেখ হাসিনার প্যালায়ন পরবর্তী বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের নিকট ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির জন আকাঙ্ক্ষার ৩০ দফা দাবি উত্থাপন করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে এনডিপি।

সংবাদ সম্মেলনে সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার অর্জিত অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও গুম-খুনের বিচারের দাবি জানিয়ে কে এম আবু তাহের বলেন, হেফাজতের সমাবেশে যে গণহত্যা হয়েছিল তার অন্যতম মাস্টারমাইন্ড হচ্ছে এই আছাদুজ্জামান মিয়া। তিনি কমিশনার থাকাকালীন বিভিন্ন গুম-খুনের সঙ্গে জড়িত ছিলেন। তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনীর মধ্যে সবচেয়ে বড় দুর্নীতিবাজ হচ্ছেন এই আছাদুজ্জামান মিয়া। ক্ষমতার অপব্যবহার করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করেছেন। বিভিন্ন পত্র-পত্রিকায় তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পরে তিনি দেশ ছেড়ে পালিয়ে গেছেন। তাকে যত দ্রুত সম্ভব ইন্টারপোলের মাধ্যমে গ্রেফতার করে দেশে ফিরিয়ে আনতে হবে। তার অবৈধভাবে অর্জিত সব সম্পদ বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করতে হবে। 

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) মহাসচিব আব্দুল্লাহ-আল-হারুন (সোহেল), প্রেসিডিয়াম সদস্য মিজানুর রহমান পাটোয়ারী প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর