শিরোনাম
১৮ আগস্ট, ২০২৪ ২০:১৯

ড. ইউনূসকে নিয়ে বক্তব্য বিকৃত করে প্রচারে ইশরাকের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

ড. ইউনূসকে নিয়ে বক্তব্য বিকৃত করে প্রচারে ইশরাকের প্রতিবাদ

ইশরাক হোসেন

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে সাবেক মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের দেয়া একটি বক্তব্য বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। এমন ঘটনার প্রতিবাদ জানিয়েছে ইশরাক হোসেন। পাশপাশি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সেদিনের মূল বক্তব্যটি শেয়ার করেন ইঞ্জিনিয়ার ইশরাক। 

ইশরাক বলেন, সম্প্রতি ইউটিউবে এ ধরনের বেশ কয়েকটি ভিডিও আপলোড করা হয়েছে। সেখানে আমার একটি খণ্ডিত অংশে প্রফেসর ইউনূসকে জড়িয়ে আপত্তিকর শব্দের ব্যবহার করা হয়েছে। পাশাপাশি বিকৃত শিরোনাম বা টাইটেলও ব্যবহার করে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। 

গত ১৩ আগস্ট রাজধানীর সবুজবাগ বৌদ্ধ মন্দিরে গিয়ে তাদের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সেখানে সাংবাদিকদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে কথাও বলেন তিনি। পরে মন্দির থেকে বের হওয়ার পথে সাবেক স্বরাষ্ট্র উপদেষ্টার করা বক্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি প্রায় ৩ মিনিটের একটি বক্তব্য দেন। সেই বক্তব্যকে বিকৃত করে ২৫ সেকেন্ডের একটি ভিডিও বানিয়ে ছড়িয়ে দেওয়া হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

বহু বছর ধরেই ইশরাক ড. ইউনূসের ভক্ত উল্লেখ করে তার অবস্থান তুলে ধরেন। এসব গুজব প্রতিরোধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি দেশবাসীকেও বিভিন্ন ধরনের অপপ্রচার নিয়ে সতর্ক থাকার আহ্বান জানান ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর