শিরোনাম
২৫ আগস্ট, ২০২৪ ২০:৫৭

আন্দোলনে শহীদদের চেতনা বাস্তবায়নে ঐক্যবদ্ধ থাকতে হবে : প্রিন্স

অনলাইন ডেস্ক

আন্দোলনে শহীদদের চেতনা বাস্তবায়নে ঐক্যবদ্ধ থাকতে হবে : প্রিন্স

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, সাম্প্রতিক ছাত্র গণ বিপ্লবসহ বিগত ১৫ বছরের ফ্যাসিবাদ, স্বৈরাচারবিরোধী গণ আন্দোলনের শহীদদের রক্তের ঋণ পরিশোধ করতে তাদের আকাঙ্খা-চেতনা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। 

রবিবার কিশোরগঞ্জ পৌর শহরের স্টেশন রোডে দলীয় কার্যালয়ে মতবিনিময় এবং দানা পাটুলী গ্রামে পথ সভায় এসব কথা বলেন প্রিন্স।

এর আগে কিশোরগঞ্জে ছাত্র গণ আন্দোলনে নিহত আব্দুল্লাহ রুবেল ও সোহেল মিয়ার পরিবার এবং আহত মাদ্রাসার শিক্ষক জুনায়েদ ও জেলা যুবদলের নেতা হৃদয়, জুনায়েদের সাথে সাক্ষাৎ করে তাদের খোঁজখবর নেন বিএনপি নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম। 

এ সময় এমরান সালেহ প্রিন্স বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের অতিদ্রুত নির্বাচনি সংস্কার, প্রশাসন নিরপেক্ষকরণসহ অতি প্রয়োজনীয় সংস্কার সম্পন্ন করে জনপ্রতিনিধিদের কাছে ক্ষমতা হস্তান্তর করার উদ্যোগ এবং জাতির সামনে এ লক্ষ্যে রোডম্যাপ উপস্থাপন করা বাঞ্ছনীয়।

তিনি বলেন, জনগণের নির্বাচিত প্রতিনিধি ছাড়া রাষ্ট্রের টেকসই সংস্কারের গণ আকাঙ্খা-বাস্তবায়ন সম্ভব নয়।

প্রিন্স আরও বলেন, আন্দোলনের বিজয় নস্যাৎ করতে ষড়যন্ত্র অব্যাহত আছে। সব ষড়যন্ত্র মোকাবেলা করে সর্বত্র শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে হবে। 

তিনি বলেন, দখলবাজী, চাঁদাবাজী, দুর্নীতি, সন্ত্রাস আওয়ামী রাজনৈতিক সংস্কৃতি। বিএনপির রাজনীতির অভিধানে এসবের স্থান নাই। বিএনপি জনগণের কল্যাণে রাজনীতি করে। যারা বিএনপির নাম ভাঙ্গিয়ে অনৈতিক কাজ করবে তাদেরকে বহিষ্কার করে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে হবে। 

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরীফুল আলম বলেন, শহীদদের রক্তের বিনিময়ে দেশ স্বৈরাচার ও ফ্যাসিবাদ মুক্ত হয়ে গণতন্ত্রের পথে যাত্রা শুরু করেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগণের সমর্থন নিয়ে পরিপূর্ণ বিজয় অর্জন করা না পর্যন্ত নেতাকর্মীদের রাজপথে থাকতে হবে।

এতে আরও বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, যুগ্ম সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল মিয়া, জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শহীদুল্লাহ কায়সার, জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া প্রমুখ। সভা পরিচালনা করেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আশফাক।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর