২৬ আগস্ট, ২০২৪ ১৮:১২

দেশের গণতন্ত্রকে নসাৎ করতে চক্রান্ত চলছে : নীরব

নিজস্ব প্রতিবেদক

দেশের গণতন্ত্রকে নসাৎ করতে চক্রান্ত চলছে : নীরব

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক সাইফুল আলম নীরব বলেছেন, দীর্ঘ ১৭ বছর যে গণতন্ত্রকে বন্দী করে রাখা হয়েছিলো ছাত্রজনতার আন্দোলনে, হাজারো শহীদের রক্তের বিনিময়ে আজ গণতন্ত্র ফিরে এসেছে। আর সেই গণতন্ত্রকে নসাৎ করার চক্রান্ত করছে পতিত আওয়ামী লীগ। তারা দেশকে অস্থিতিশীল করতে বিভিন্ন দাবি আদায়ের নামে দেশে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সোমবার রাজধানীর বাড্ডায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ইয়ামিনের পরিবারের সাথে দেখা করে তাদের খোঁজ খবর নেন এবং আর্থিক সহায়তা প্রদান করেন।

এসময় নিরব আরো বলেন, হঠাৎ করে যৌক্তিক এবং অযৌক্তিক কিছু দাবি নিয়ে কারো কারো এজেন্ডা বাস্তবায়ন করতে দেশের পরিস্থিতি দেশকে উত্তপ্ত করার অপচেষ্টা করছে। এসব ষড়যন্ত্র থেকে সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ দেশের সকল অবকাঠামো ধ্বংস করে এখন দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। আর এ ক্ষেত্রে তারা তাদের প্রভূ রাষ্ট্রকে ব্যবহার করছে। প্রভূ রাষ্ট্রও কোনো বাকশালিকে বাঁচাতে পারেনি, যার উদাহরণ ছাত্রজনতার স্বতঃস্ফূর্ত আন্দোলন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা এমএ কাইয়ুম, ঢাকা মহানগর উত্তরের সাবেক যুগ্ম আহ্বায়ক এজিএম শামসুল হক, আব্দুল কাদের,  বাড্ডা থানা যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক মো. বাবুল হোসেন মীর প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর