২৮ আগস্ট, ২০২৪ ১৭:৫৮

দেশে গুমের রাজনীতি প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা : জাহিদ হোসেন

অনলাইন ডেস্ক

দেশে গুমের রাজনীতি প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা : জাহিদ হোসেন

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, বাংলাদেশে গুমের রাজনীতি প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা। বিনা বিচারে হত্যাকাণ্ড তার শাসনামলে শুরু হয়েছিল। এরা গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাস করে না। শত শত সাংবাদিক চাকরিচ্যুত হলো। অনেক টিভিসহ পত্রিকা বন্ধ হয়ে গিয়েছিল। প্রতিটি সংবাদপত্র এবং মিডিয়াকে তারা ভয়ভীতির সংস্কৃতির মধ্যে নিয়ে সেল্ফ সেন্সরশিপ এবং প্রেসার সেন্সরশিপ চালু করে দখলে নিয়েছিল।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে ‘জাতীয়তাবাদী প্রজন্ম ৭১’ এর ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ‘অন্তবর্তীকালীন সরকারের কাছে জনগণের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাহিদ হোসেন বলেন, ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে যে সরকার প্রতিষ্ঠিত হয়েছে, তার কাছে মানুষের প্রত্যাশা অনেক। কিন্তু আমাদের প্রত্যাশা এবং প্রাপ্তির মধ্যে একটু লাগাম টেনে ধরতে হবে। দীর্ঘ ১৬ বছর ধরে জগদ্দল পাথরের মতো তারা জনগণের বুকে চেপে বসেছিল।

তিনি বলেন, ড. মুহাম্মদ ইউনূসরা শুধু বাংলাদেশে না, সারা পৃথিবীতে অত্যন্ত শ্রদ্ধেয় এবং যার প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস রয়েছে। কাজেই এই বিশ্বাসকে খারাপভাবে দেখার কোনো কারণ নেই। কাজেই যত দ্রুত সম্ভব তার যে কার্যনির্বাহী কমিটি আছে, তাদের সাথে নিয়ে বিচক্ষণতার সাথে এই প্রশাসন নির্দলীয়করণ হবে। অর্থাৎ বৈষম্যবিরোধী নয়, বৈষম্যের শিকার মানুষগুলোকে তাদের অধিকার দ্রুততম সময়ের মধ্যে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করতে হবে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর