৩০ আগস্ট, ২০২৪ ১৯:৫৩

দেশের মানুষ এতদিন স্বাধীন ছিল না : চরমোনাই পীর

অনলাইন ডেস্ক

দেশের মানুষ এতদিন স্বাধীন ছিল না : চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার বয়স ৫৩ বছর চলছে। এতদিনে যারা ক্ষমতায় ছিলেন তারা জনগণের প্রত্যাশা পূরণ করতে পারেননি। গত ১৫ বছরে রাস্তায় নামলে খুন হতে হতো। ঘরে থাকলে গুম হতে হতো। বাস্তবিক অর্থে দেশের মানুষ এতদিন স্বাধীন ছিল না।

শুক্রবার বিকেলে রাজধানীর শাহবাগ ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ‘ভারতের পানি আগ্রাসনের প্রতিবাদ ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে গণহত্যার বিচারের দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, আগামী দিনে এ স্বাধীন বাংলাদেশকে যাতে আমরা পরাধীন না করি। ৫ আগস্টের পরে একটি মহল পতিত স্বৈরাচারের মতো চাঁদাবাজি, দখলদারত্ব শুরু করেছে। ৫ আগস্ট থেকে রাতভর জেগে দেশের সংখ্যালঘুদের নিরাপত্তায় মন্দির, গির্জা, প্যাগোডা পাহারা দেওয়ায় ইসলামী ছাত্র আন্দোলনের কর্মীদের ধন্যবাদ জানাই।

পীর সাহেব চরমোনাই বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রত্যেকে মাঠে দায়িত্ব পালন করেছে। অন্তর্বর্তী সরকার যদি ইসলাম ও স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী কোনো পদক্ষেপ নেয়, তা জনগণ মেনে নেবে না।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর