১ সেপ্টেম্বর, ২০২৪ ২২:১২

শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে গণহত্যার বিচারের দাবি প্রিন্সের

অনলাইন প্রতিবেদক

শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে গণহত্যার বিচারের দাবি প্রিন্সের

অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি পতিত স্বৈরাচার শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফিরিয়ে এনে গণহত্যা ও দুর্নীতি, লুটপাটের বিচার করতে উদ্যোগ নেওয়ার দাবি জানিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ভারত সরকার গণহত্যাকারী শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে বাংলাদেশের ছাত্র জনতার আবেগ অনুভূতির প্রতি আঘাত করেছে।

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে দোয়া মাহফিলে এসব কথা বলেন এই বিএনপি নেতা।

ভয়াবহ বন্যার কারণে বিএনপি ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর ৫ দিনের পূর্ব ঘোষিত কর্মসূচি বাতিল করে ১ দিনের অনাড়ম্বর কর্মসূচি পালন করছে। সম্প্রতি বন্যায় নিহত, ছাত্রজনতার আন্দোলনে শহীদ ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা এবং আন্দোলনের আহত ও বেগম খালেদা জিয়া, তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে বন্যার্ত মানুষের সাহায্যে বিভিন্ন ব্যক্তি বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্সের হাতে অর্থ অনুদান প্রদান করেন। এ পর্যন্ত হালুয়াঘাট উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বন্যার্ত মানুষের সাহায্যে চার লাখ দুই তিনশত চল্লিশ টাকা এবং চাল, মুড়ি, চিড়া, কাপড়সহ বিভিন্ন ত্রাণ সামগ্রী প্রদান করেছেন। এসব অর্থ ও ত্রাণ সামগ্রী বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে প্রদান করা হবে।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের ময়মনসিংহ উত্তর জেলা শাখার সদস্য সচিব মওলানা আকবর আলী।

প্রধান অতিথির বক্তব্যে প্রিন্স বলেন, বিএনপি আর্তমানবতার সেবায় ও জনগণের কল্যাণে রাজনীতি করে, এজন্যই আকস্মিক বন্যার কারণে বিএনপি স্বৈরাচারমুক্ত দেশে তার ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর পূর্ব ঘোষিত বর্ণাঢ্য সকল আয়োজন বাতিল করে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে।

এ সময় ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আসলাম মিয়া বাবুল, আরফান আলী, আবু হাসনাত বদরুল কবির, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, আলী আশরাফ, আলমগীর আলম বিপ্লব, বিএনপি নেতা অধ্যাপক মেহেবুবুর রহমান মুকুল, আবদুল হাই, মিজানুর রহমান মিজান,পরান আলী কাঞ্চু, হাফিজ উদ্দিন বিএসসি, কাজী ফরিদ আহমেদ পলাশ, রফিকুল ইসলাম, আব্দুস সাত্তার, ক্বারী আবুল কাশেম, রফিকুল ইসলাম, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সহ সভাপতি আবদুল আজিজ খান, তারিকুল ইসলাম চঞ্চল, হুমায়ুন কবির, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা হোসনে আরা নীলু, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আসাদুজ্জামান আসিফ, উপজেলা আহ্বায়ক রুহুল আমিন খান, সদস্য সচিব আলিমুল ইসলাম, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মেহেদী হাসান দুলাল, সদস্য সচিব আসাদুজ্জামান সুজন, উপজেলা কৃষক দলের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আবদুল হান্নান, পৌর কৃষক দলের আহ্বায়ক মাইনুদ্দিন বাবুল, উপজেলা শ্রমিক দলের সভাপতি আবদুল গণি, সাধারণ সম্পাদ ক মশিউজ্জা মান, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফীন পাপন, পৌর ছাত্রদলের আহ্বায়ক নুরে আলম জনি, সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর, উপজেলা তাঁতী দলের আহ্বায়ক আকিকুল ইসলাম, সদস্য সচিব আলী আজগর, উপজেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর