২ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৫৭

দলের মর্যাদা ক্ষুণ্ন হলে বরদাস্ত করা হবে না : যুবদল সভাপতি

নিজস্ব প্রতিবেদক

দলের মর্যাদা ক্ষুণ্ন হলে বরদাস্ত করা হবে না : যুবদল সভাপতি

কোনো অপকর্ম বরদাস্ত করা হবে না বলে নেতাকর্মীদের কড়া হুঁশিয়ারি দিয়েছেন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি আব্দুল মোনায়েম মুন্না। 

সোমবার সিলেট নগরীর একটি কমিউনিটি সেন্টারে সিলেট বিভাগ যুবদলের উদ্যোগে বৈষম্যহীন, নিরাপদ, মানবিক বাংলাদেশ গড়ায় যুবদলের ভূমিকা নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মুন্না।

যুবদলের নেতাকর্মীদের মানুষের পাশে থেকে তাদের মন জয়ের আহ্বান জানিয়ে মোনায়েম মুন্না বলেন, যুবদল সবসময় মানুষের পাশে রয়েছে। যুবদলের কেউ কোনো অনৈতিক কাজ কিংবা অপকর্মের সঙ্গে জড়িত থাকলে তা বরদাস্ত করা হবে না। তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করা হবে। এ ক্ষেত্রে বিএনপির মতো যুবদলেরও ‘জিরো টলারেন্স নীতি’। যেকোনো মূল্যে দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে যুবদল বদ্ধপরিকর।

যুবদল সভাপতি বলেন, জিয়া পরিবার কখনো অন্যায়ের সঙ্গে আপস করেনি। আমরা কখনো দেশ ছেড়ে পালিয়ে যাইনি। ছাত্র-জনতার অভ্যুত্থানে ফ্যাসিবাদি আওয়ামী লীগ সরকার ও তাদের দোসররা কীভাবে পালিয়ে গেছে কিংবা পালাতে গিয়ে ধরা খেয়েছে, তা দেশবাসী দেখেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী শক্তি কিংবা ভয় দেখিয়ে নয়, ইনসাফ এবং উদারতা দিয়ে মানুষের মন জয় করুন, তাদের ভালোবাসা অর্জন করুন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের এই নির্দেশনা মেনে বিএনপি ও যুবদলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কার্যক্রম পরিচালনা করতে হবে। মানুষের পাশে থেকে একটি বৈষম্যহীন রাষ্ট্র গড়ে তুলতে কাজ করতে হবে। আগামীতে বিএনপি জনগণের সমর্থন নিয়ে তাদের ভোটে বিজয়ী হয়ে ক্ষমতায় যেতে হবে। সেই লক্ষ্যে যুবদলের প্রতিটি নেতাকর্মী এখন থেকেই যার যার অবস্থান থেকে কাজ চালিয়ে যেতে হবে। এমন কোনো কাজ করবে না, যাতে করে জনগণের মনে কষ্ট লাগে।

মোনায়েম মুন্না বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজার মাইল দূরে বসে বিএনপির নেতৃত্ব দিচ্ছেন, দল পরিচালনা করছেন। তিনি বিএনপি ও যুবদলকে একটি শক্তিশালী মাঠের সংগঠন হিসেবে গড়ে তুলতে চান। বিএনপির রাজনীতিতে যুবদল সবসময় বড় ভূমিকা পালন করে বলে দাবি করেন তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর