১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৪৫

উন্নয়ন যেমন গণতন্ত্রের বিকল্প নয়, তেমনি সংস্কারও ভোটের বিকল্প নয় : প্রিন্স

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

উন্নয়ন যেমন গণতন্ত্রের বিকল্প নয়, তেমনি সংস্কারও ভোটের বিকল্প নয় : প্রিন্স

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে বাংলাদেশকে ভঙ্গুর রাষ্ট্রে পরিণত করেছে। নির্বাচনকে নির্বাসনে পাঠিয়ে জবরদস্তির শাসন কায়েম করেছিল। জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিতদের শাসন ফিরিয়ে আনাই হবে রাষ্ট্রের বড় সংস্কার। 

শনিবার সকালে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা কার্যালয়ে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের যৌথ সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রিন্স।

সভায় এমরান সালেহ প্রিন্স বলেন, উন্নয়ন যেমন গণতন্ত্রের বিকল্প নয়, তেমনি সংস্কারও ভোটের বিকল্প নয়। স্বৈরাচারের পতনের পর গণতন্ত্রের পথে নতুন করে অভিযাত্রা শুরু হয়েছে। রাষ্ট্রের অতি জরুরি কিছু সংস্কার করে দ্রুততম সময়ের মধ্যে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জন প্রতিনিধিত্বশীল সংসদ ও সরকার গঠন, এরপর টেকসই সংস্কারের মাধ্যমে ছাত্র-জনতার বিপ্লবের আকাঙ্খা বাস্তবায়ন করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

সভায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের প্রতি গণতন্ত্র দিবস উপলক্ষে বিএনপির গৃহীত কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে যোগ দিয়ে গণহত্যাকারী শেখ হাসিনার বিচার এবং গণতন্ত্র ও জনগণের অধিকার পুনরুদ্ধার করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করার আহ্বান জানানো হয়।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ্ব মফিজ উদ্দিনের সভাপতিত্বে ও আনিসুর রহমান মানিকের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, মোয়াজ্জেম হোসেন খান লিটন, ফরহাদ রাব্বানী সুমন, ময়মনসিংহ উত্তর জেলা ওলামা দলের আহ্বায়ক মওলানা মাহবুবুর রহমান, সদস্য সচিব মওলানা আকবর আলীসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর