১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:০৯

পরাজিত শক্তি দেশের ঐক্য বিনষ্ট করার চক্রান্ত করছে : আবদুস সালাম

নিজস্ব প্রতিবেদক

পরাজিত শক্তি দেশের ঐক্য বিনষ্ট করার চক্রান্ত করছে : আবদুস সালাম

আজ শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বন্যার্তদের জন্য ত্রাণ গ্রহণকালে আবদুস সালাম এ কথা বলেন। এ সময় কুমিল্লা-৩ আসনের সাবেক এমপি, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ বন্যার্তদের সহযোগিতায় বিএনপির কেন্দ্রীয় ত্রাণ কমিটিতে ১৭ লাখ ৭১ হাজার টাকা প্রদান করেন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আবদুস সালাম বলেছেন, ‌‘বিপ্লব ও অভ্যুত্থানের মধ্য দিয়ে ফ্যাসিবাদের পতন হয়েছে। তার সুফল ধরে রাখতে হলে আন্দোলনকারী সকলকে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার কোনো বিকল্প নেই। পরাজিত শক্তি দেশের এই অভূতপূর্ব ঐক্য বিনষ্ট করার চক্রান্ত করছে। আমরা যাতে কেউ এ ফাঁদে না পড়ি সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে।’

তারুণ্যের কণ্ঠে প্রতিরোধের এক মাস এবং গণহত্যার বিরুদ্ধে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজ শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বন্যার্তদের জন্য ত্রাণ গ্রহণকালে তিনি এ কথা বলেন। এ সময় কুমিল্লা-৩ আসনের সাবেক এমপি, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ বন্যার্তদের সহযোগিতায় বিএনপির কেন্দ্রীয় ত্রাণ কমিটিতে ১৭ লাখ ৭১ হাজার টাকা প্রদান করেন।

কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের পক্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ত্রাণ কমিটির আহ্বায়ক ডা. জাহিদ হোসেন ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামের হাতে চেক তুলে দেন মুরাদনগর উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মহিউদ্দিন অঞ্জন। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য মোল্লা গোলাম মহিউদ্দিন, মুরাদনগর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সৈয়দ মোস্তাক আহমেদ, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য মো. শফিকুল ইসলাম, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. ফারুক সরকার মজিব, মো. রাকিবুল হক রতন, মো. জহির সিদ্দিকী, উপজেলা যুবদলের আহ্বায়ক সোহেল সামাদ, কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সাবেক সভাপতি চৌধুরী রকিবুল হক শিপন, বাঙ্গরা পূর্ব ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মো. বাছির সরকার প্রমুখ।

প্রধান উপদেষ্টা ড. ইউনূসের উদ্দেশ্যে সালাম বলেন, আপনি বিশ্ববরেণ্য ব্যক্তি। বিশ্বব্যাংকসহ বিভিন্ন দাতা সংস্থা আমাদের যে ঋণ দিয়েছে তাদের বলুন বাংলাদেশের অন্তত  ২ থেকে ৫ বছরের শোধ মওকুফ করার জন্য। কারণ, পতিত সরকার দেশের অর্থ লুণ্ঠন করে নিয়ে গেছে।

তিনি বলেন, আর নতুন করে ঋণ নয়। আওয়ামী লীগ ও তাদের দোসররা যে অর্থ লুট করেছে এবং বিদেশে পাচার করেছে তা উদ্ধার করে দেশের ভঙ্গুর অর্থনীতিকে সচল করতে হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর