১৯ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৫৭

আন্দোলনে থাকা নেতাকর্মীদের পিছনে রাখার সুযোগ নেই : আমিনুল

নিজস্ব প্রতিবেদক

আন্দোলনে থাকা নেতাকর্মীদের পিছনে রাখার সুযোগ নেই : আমিনুল
নতুনদের ভীড়ে পুরাতনরা হারিয়ে যাচ্ছে, দলের অনেক নেতাকর্মীদের মধ্যে এমন ধারণা হয়েছে-এটা সঠিক নয় মন্তব্য করে বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, দলের যেসব নেতাকর্মীরা গত ১৭ বছর ধরে আন্দোলন-সংগ্রাম করছেন, স্বৈরাচার আওয়ামী সরকারের দুঃশাসনে নিষ্পেষিত হয়েছেন, বহু মামলা-হামলা-নির্যাতন ও নিপীড়নের শিকার হয়েছেন, তবুও দলের আদর্শ থেকে পিছপা হননি, তাদেরকে পিছনে রাখার সুযোগ নেই। তাদেরকে সর্বোচ্চ মূল্যায়ন করা হবে। 
 
বৃহস্পতিবার বিকেলে রাজধানীর পল্লবী ২ নম্বর কমিউনিটি সেন্টারে পল্লবী রূপনগর থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় এ সব কথা বলেন আমিনুল হক।
 
প্রধান অতিথির বক্তব্যে আমিনুল বলেন, বিএনপি জনগণের দল, জন সমর্থন নিয়ে বিএনপি সবসময় কাজ করে। সেই সমর্থনের জন্য অনেকেই নতুন ভাবে আসবে, তবে শুধু আওয়ামী লীগ ছাড়া আমরা সকলকে সাদরে গ্রহণ করবো, আওয়ামী লীগের কোনো স্থান বিএনপিতে নাই। এখন যেসব আওয়ামী লীগের নেতাকর্মীরা নতুন করে বিএনপি সাজার চেষ্টা করছে, তাদের চেষ্টা কখনোই সফল হবে না। 
 
আমিনুল হক বলেন, আওয়ামী লীগ গত ১৭ বছরে কাউকে শান্তিতে থাকতে দেয়নি। বিএনপির সকল স্তরের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা-হামলা, নির্যাতন ও নিপীড়ন চালিয়েছে। এই আওয়ামী লীগ স্বৈরাচারের স্থান বাংলার মাটিতে হবে না। 
 
অন্তর্বর্তীকালীন সরকারের অনেক বেশী গুরু দায়িত্ব রয়েছে মন্তব্য করে বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, আওয়ামী স্বৈরাচার সরকারের গত ১৭ বছরের ঝঞ্জাট ১ মাসে পরিষ্কার করা কখনোই সম্ভব না। এই অন্তর্বর্তীকালীন সরকারকে একটি যৌক্তিক সময় দিয়ে বাংলাদেশের জনগণের বহু আকাঙ্খিত গণতন্ত্র পুনরুদ্ধার, গণতন্ত্র প্রতিষ্ঠা এবং বাংলাদেশের মাটিতে একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাহলেই গণতন্ত্র পরিপূর্ণভাবে প্রতিষ্ঠা পাবে বাংলাদেশে। 
 
বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর