শিরোনাম
২৪ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:১২

আমরা কখনো তাকে প্রধানমন্ত্রী বলতাম না: চরমোনাই পীর

অনলাইন ডেস্ক

আমরা কখনো তাকে প্রধানমন্ত্রী বলতাম না: চরমোনাই পীর

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, শেখ হাসিনা আমাদের দেশের স্বঘোষিত প্রধানমন্ত্রী ছিল। আমরা কখনোই তাকে প্রধান মন্ত্রী বলতাম না। মোদি যখন শপথগ্রহণ করে নাই তখন তার সঙ্গে শেখ হাসিনা অন্ধকারের মধ্যে ১০টা সমঝোতা চুক্তি স্বাক্ষর করে। তার একটা চুক্তিও বাংলাদেশের স্বার্থের জন্য করেনি। বরং সব স্বার্থ ভারতকে দিয়ে আসছে।

সোমবার বিকালে মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট বন্দর বাসস্ট্যান্ডে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যে দেশের মধ্যে ৯২ শতাংশ মুসলমান বসবাস করে; কিন্তু সেই দেশের মধ্যে মুসলমান আলেম ওলামারা স্বাধীনভাবে কথাটুকু বলতে সুযোগ পায়নি। ইসলামী আন্দোলন বাংলাদেশ এমন এক নীতি আদর্শ লালন করে। যে নীতি আদর্শের মাধ্যমে দুনিয়াতে শান্তি ও আখেরাতে মুক্তি।

এই বাংলাদেশে ৫৩ বছর বয়সে বহু উত্থান-পতন হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ কখনোই নিজেদের ব্যক্তির স্বার্থের জন্য ইসলামকে নিচে রেখে দেশকে এক পর্যায় ধ্বংস করার জন্য কারো সঙ্গে আঁতাঁত করিনি। বাংলাদেশের মধ্যে ৯২ শতাংশ মুসলমান বসবাস করে; কিন্তু এক সময় তাদের ধুতি পরে চলতে হতো। এমন কি দলিলে নামের আগে শ্রী বসানোর জন্য বাধ্য করত। ৫ আগস্ট দেশ যখন দ্বিতীয় বার স্বাধীন হলো তখনো একটা শ্রেণির মায়ের কান্না এখনো বন্ধ হয়নি। এই সময় একটি স্বার্থান্বেষী মহল চাঁদাবাজি ও টেন্ডারবাজি করছে। এ গণসমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজৈর উপজেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আবু ছালেহ ছালেনুরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন—বিশেষ অতিথি ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী, মাদারীপুর জেলা শাখার সভাপতি হাজি আজিজুল হক মল্লিক, সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আমিনুল ইসলাম প্রমুখ।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর