২ অক্টোবর, ২০২৪ ২১:০৬

নির্বাচিত সরকার না আসা পর্যন্ত জুলাই বিপ্লবের স্বপ্ন পূরণ হবে না : মাসুদ সাঈদী

অনলাইন ডেস্ক

নির্বাচিত সরকার না আসা পর্যন্ত জুলাই বিপ্লবের স্বপ্ন পূরণ হবে না : মাসুদ সাঈদী

পিরোজপুর-১ আসনের সাবেক এমপি মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে মাসুদ সাঈদী বলেছেন, পতিত স্বৈরশাসক দেশে ভিন্নমত সহ্য করতে পারতো না। তাই বিরোধী নেতাকর্মীদের উপর প্রতিদিনই চলতো জেল-জুলুম, নিপীড়ন-নির্যাতন। দেশের গণতন্ত্র মজবুত করার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন রাজনৈতিক সহাবস্থান। যেটি খুনি হাসিনা বা ফ্যাসিস্ট আওয়ামী সরকার কখনো তা করেনি।

বুধবার পিরোজপুরের জিয়ানগর উপজেলার সদর ইউনিয়নের কালাইয়া রাজিয়া রশীদ মহিলা দাখিল মাদরাসা প্রাঙ্গণে সীরাতুন্নবী সা. উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাসুদ সাঈদী বলেন, হাজারো জীবনের বিনিময়ে পাওয়া এই স্বাধীনতা, বাক-স্বাধীনতা এবং কাঙ্ক্ষিত গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে এখন দেশপ্রেমিক রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হয়ে দেশ গড়ার কাজে মনোনিবেশ করতে হবে। এ জন্য প্রয়োজন গণতান্ত্রিকভাবে নির্বাচিত একটি জনগণের সরকার। যে গণতন্ত্রের জন্য বিপ্লব সংগঠিত হয়েছে, জনগণের ভোটে নির্বাচিত সরকার না আসা পর্যন্ত তা পরিপূর্ণতা পাবে না। জনগণের ভোটে নির্বাচিত সরকার না আসা পর্যন্ত জুলাই বিপ্লবের স্বপ্ন পূর্ণ হবে না।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে সব রাজনৈতিক দল সমর্থন দিয়েছে। গণ মানুষের স্বপ্ন পূরণে হওয়া গণবিপ্লবউত্তর সরকারকে সবাই সহযোগিতা করতে চায়। কিন্তু প্রশাসনের মধ্যে যদি এমন লোক থাকে, যারা শেখ হাসিনার ১৫-১৬ বছর ক্ষমতা থাকাকালীন ফ্যাসিবাদ লুণ্ঠনে সহায়তা করেছে, তারা এই বিপ্লবের সরকারকে কখনোই সমর্থন দিতে পারে না। তারা যদি ক্যাবিনেট সেক্রেটারি হয়, সচিব হয়, গুরুত্বপূর্ণ দপ্তরে বসে তাহলে নির্বাচন কমিশন, বিচার বিভাগসহ বিভিন্ন ক্ষেত্রে যে সংস্কারের কথা বলা হচ্ছে, এই সংস্কার বাস্তবায়ন হবে না। তারা সংস্কার ব্যর্থ করে দেবে।

মাসুদ সাঈদী বলেন, সরকার ঘোষণা দিয়ে আওয়ামী সন্ত্রাসীদের অস্ত্রের লাইসেন্স বাতিল করলেও তা উদ্ধার করতে পারেনি প্রশাসন। এখনো কেন অবৈধ অস্ত্র উদ্ধার হলো না, সেটি দেশবাসী জানতে চায়। অস্ত্র উদ্ধার না হলে দেশ অস্থিতিশীল ও সংঘাতময় হবে। 

তিনি বলেন, দেশে এখনো নির্বাচন হয়নি, আমরা এখনো জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে পারি নাই। নির্বাচনের মধ্যে দিয়ে জনগণের অধিকারগুলো প্রতিষ্ঠা করতে হবে। তাই আজ আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সবাইকে আহ্বান করছি আসুন, দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য স্ব-স্ব ক্ষেত্রে অবদান রাখি।

কালাইয়া রাজিয়া রশীদ মহিলা দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী জিয়ানগর উপজেলার ৪ নম্বর সদর ইউনিয়ন সেক্রেটারি মাওলানা খায়রুল বাশারের সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা ছিলেন জামায়াতে ইসলামী জিয়ানগর উপজেলা আমির মাওলানা আলী হোসেন, বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামী জিয়ানগর উপজেলা সেক্রেটারি তাওহিদুর রহমান রাতুল।

সমাবেশে আরও বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী জিয়ানগর উপজেলার ৪ নম্বর সদর ইউনিয়ন আমির মাওলানা আবু হানিফ, সমাজসেবক মো. আব্দুল মান্নান শিকদারসহ স্থানীয় ছাত্র ও যুব নেতৃবৃন্দ।

এদিকে, পত্তাশী ইউনিয়নের খেজুরতলা বাজারের ব্যবসায়ীদের আয়োজনে মতবিনিময় সমাবেশে জিয়ানগরের সাবেক উপজেলা চেয়ারম্যান, আল্লামা সাঈদী ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান মাসুদ সাঈদী বলেন, আওয়ামী লীগ যেন নতুন করে দেশবিরোধী কোনো ষড়যন্ত্র করতে না পারে, সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, শেখ হাসিনা পালিয়ে গেছে কিন্ত তার অনুসারীরা আত্মগোপন করে আছেন। তারা যে কোনো অপকর্ম ঘটিয়ে অতীতের মতো ইসলামপন্থীদের উপর দোষ চাপাতে পারে। এখনো আওয়ামী লীগ আর তাদের দোসররা বিভিন্ন রকমের ষড়যন্ত্র করছে। সামনে দুর্গাপূজা আসছে। এই দুর্গাপূজাকে কেন্দ্র করে হাসিনার সন্ত্রাসীরা দেশে নৈরাজ্য ও অশান্তি তৈরি করতে পারে। সেদিকে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

মাসুদ সাঈদী বলেন, আওয়ামী লীগের ১৫ বছরের হাজারো জুলুম-নির্যাতনের পরও বাংলাদেশ জামায়াতে ইসলামী এদেশের মানুষের প্রিয় সংগঠনে পরিণত হয়েছে শুধুমাত্র আল্লাহর ওপর দৃঢ় বিশ্বাস আর আস্থার কারণে। ষড়যন্ত্রমূলকভাবে ফ্যাসিস্ট আওয়ামী লীগ জামায়াতকে নিষিদ্ধ করেছিল কিন্তু জামায়াত ঠিকই বাংলাদেশের মানুষের হৃদয়ে, বাংলাদেশের রাজনীতিতে টিকে আছে আর দিনশেষে ওরাই বাংলাদেশ থেকে নিষিদ্ধ হয়ে গেছে।

হাফেজ মাওলানা মো. হাফিজুল ইসলামের কোরআন তিলাওয়াতের মাধ্যমে এবং সেতারা স্মৃতি মাধ্যমিক সরকারি মহিলা বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুর রশীদের সভাপতিত্বে ও খেজুরতলা বাজারের ব্যবসায়ী মো. সরোয়ার হাওলাদারের সঞ্চালনায় মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী জিয়ানগর উপজেলা আমির মাওলানা আলী হোসেন, পত্তাশী ইউনিয়ন জামায়াতের আমির মাওলানা সোলায়মান খান, পত্তাশী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক খান মো. কবির হোসেন, পত্তাশী ইউনিয়ন জামায়াত সেক্রেটারি খান মো. সবির হোসেন, পত্তাশী ইউপি সদস্য রফিকুল ইসলাম, ইউপি সদস্য কবির হোসেন, সাবেক ইউপি সদস্য রুস্তম আলী তালুকদার, পত্তাশী প্রি-প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক (অব) নুরুল আলম পান্নু প্রমুখ।

এর আগে, সকাল ১০টায় জিয়ানগরের ১ নম্বর বালিপাড়া ইউনিয়নে সাবেক সংসদ সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী প্রতিষ্ঠিত চর সাঈদখালী আবাসন প্রকল্প ও ভূমিহীন পরিবারের সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন মাসুদ সাঈদী।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর