১৪ মে, ২০১৭ ০৫:৩৮

এবার কফি পান করুন স্মার্টফোনে!

অনলাইন ডেস্ক

এবার কফি পান করুন স্মার্টফোনে!

সংগৃহীত ছবি

রাস্তায় হাঁটছেন, হঠাৎ আপনার কফি পান করতে ইচ্ছা হলো। কিন্তু কি আর উপায়, পাশে তো কফির দোকান নেই। ফলে আপনার ইচ্ছাটার প্রতিফলন ঘটাতে পারলেন না। তবে এবার আর আপনাকে হতাশ হতে হবে না। ইচ্ছা হলেই পকেট থেকে স্মার্টফোন বের করে কফি পান করতে পারবেন! অবাক হওয়ার কিছুই নেই, প্রযুক্তির যুগে এবার এমনটায় হতে চলেছেঅ

একটু খোলসা করে বলা যাক। এবার স্মার্টফোনকে কফি মেশিনে রূপান্তরিত করবে ‘মোকেস’ নামক একটি ফোন কেস। এই মোকেস ফোন কাভার ব্যবহার করে স্মার্টফোনেই ২৫ মিলিলিটার এসপ্রেসো কফি বানিয়ে পান করা যাবে।

এই ফোন কেস কাভারটিতে থাকবে টেম্পারেচর কন্ট্রোল করার মত সিস্টেম, ফলে গরম কফি তৈরি করলেও ফোনে তার প্রভাব পড়বে না। কাভারটির অভ্যন্তরে পানি ও তাজা কফি দেওয়া থাকে পাতলা ক্যাপসুলে। নির্দিষ্ট অ্যাপের বাটন চাপা মাত্রই ফোনের কাভারের ভেতরেই তৈরি হয়ে যাবে ১ কাপ গরম কফি। কাভারের ছিদ্র দিয়ে তা কাপে ঢেলে খাওয়া যাবে। কফি তো খাওয়া যাবে বুঝলেন কিন্তু সব সময় কদি খাওয়ার জন্যে কাপ কোথায় পাবেন। তাহলে বলে রাখি সেই ব্যবস্থা করা আছে এতে। এর সঙ্গে বিশেষ পপ-আপ কাপ রয়েছে, যেটিকে চাবির রিং হিসেবে ব্যবহার করা যাবে।

ইতালির নেপলস সংস্থা ‘স্মার্ট কে’ তৈরি করেছে এই মোকেস কাভার। দাম পড়বে ৮৭ মার্কিন ডলাল।আপাতত আইফোন, স্যামসাংসহ আরো কিছু ব্র্যান্ডের স্মার্টফোনে এই কাভারটি ব্যবহার করা যাবে।


বিডি-প্রতিদিন/১৪ মে, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর