১৪ মে, ২০১৭ ১২:৪৫

এবার পানশালায় মুচলেকা দিয়ে মদ্যপান!

অনলাইন ডেস্ক

এবার পানশালায় মুচলেকা দিয়ে মদ্যপান!

মুচলেকা দিয়ে এবার থেকে শহরের পানশালায় মদ্যপান করতে হতে পারে! মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর ফলে দুর্ঘটনা রুখতে এমনটাই চিন্তা-ভাবনা করছেন পানশালার মালিকদের একাংশ।

সূত্রের খবর, পানশালায় যারা মদ্যপান করতে যাবেন, এবার থেকে তাদের একটি নির্দিষ্ট ফর্ম পূরণ করতে হতে পারে। ওই ফর্মে সংশ্লিষ্ট ব্যক্তিকে লিখিতভাবে জানাতে হবে, তিনি নিজে গাড়ি চালিয়ে পানশালায় গিয়েছেন, না সাধারণ পরিবহনে করে গিয়েছেন। সেই অনুযায়ী সংশ্লিষ্ট ক্রেতাকে পানীয় ‘সার্ভ’ করা হবে। পানশালার মালিকদের একাংশ নিজেদের মধ্যে আলোচনায় এমনটাই ঠিক করেছেন। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আগামী সপ্তাহে ‘হোটেল অ্যান্ড রেস্টোর‌ান্ট এসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়ার (এইচআরএইআই) ম্যানেজিং কমিটির বৈঠকে নেওয়া হবে। 

প্রাথমিকভাবে এ-ও ঠিক হয়েছে, ওই ফর্মের নম্বর বার টেন্ডারদের কাছে থাকবে, যাতে কোন ব্যক্তি নিজে গাড়ি চালিয়ে এসেছেন তা তারা বুঝতে পারেন। অনুমোদিত মাত্রার উপরে যাতে সংশ্লিষ্ট ক্রেতা পানীয় না পান, সেদিকে নজর রাখতেই ওই ব্যবস্থা রাখার চিন্তা-ভাবনা চলছে।

এইচআরএইআই'য়ের সদস্য তথা শহরের এক পানশালার মালিক টিএস ওয়ালিয়া বলেন, ‘ফর্মে ক্রেতাদের সই করে জানাতে হবে যে, কীভাবে এসেছেন। নিজে গাড়ি চালিয়ে, না তার সঙ্গে ড্রাইভার রয়েছে, নাকি পাবলিক ট্রান্সপোর্টে এসেছেন।’ আরেক পানশালার মালিকের বক্তব্য, ‘আইনগতভাবে নিজেদের নিরাপদ রাখতেই এই চিন্তা।’ 

এইচআরএইআই'য়ের প্রেসিডেন্ট সুদেশ পোদ্দার বলেন, ‘আগামী সপ্তাহের বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হবে।’
মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর ফলে দুর্ঘটনা রুখতে সম্প্রতি শহরের ৩০টি পানশালা, নাইটক্লাবের মালিকদের নিয়ে বৈঠকে বসেছিলেন লালবাজারের অফিসারেরা। 

বৈঠকে পানশালার মালিকদের একগুচ্ছ নির্দেশ (মত্ত ব্যক্তিদের অ্যাপনির্ভর ক্যাবে তুলে দেওয়া-সহ) দেওয়া হয়। কিন্তু ওই নির্দেশগুলি মানতে বেশ কিছু বাস্তব সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বলে জানিয়েছেন পানশালার মালিকেরা।

বিডি প্রতিদিন/ ১৪ মে ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর