২০ মে, ২০১৭ ১৫:৪৯

দুই ফুট পাঁচ ইঞ্চির যুগল!

অনলাইন ডেস্ক

দুই ফুট পাঁচ ইঞ্চির যুগল!

সংগৃহীত ছবি

মনের মতো মানুষই এনে দিতে পারে জীবনের পূর্ণতা। আর সে কথাই যেন আরেকবার বিশ্ববাসীকে স্মরণ করে দিলেন ভারতের হিমাচল প্রদেশের উনা জেলার রাজেশ কুমার (৩৪) আর তার স্ত্রী শৈলজা কুমারী (৩০)। তাদের দু’জনেরই উচ্চতা দুই ফুট পাঁচ ইঞ্চি করে। 

বহুদিন ধরেই যোগ্য পাত্রী খুঁজছিলেন সরকারি চাকরিজীবী রাজেশ। পরিবার-পরিজন থেকে শুরু করে অফিসের সহকর্মীরা বহু খুঁজেছেন রাজেশের মতো একজন পাত্রী। পরিবারের চাহিদা ছিল দুটো- হয় এক্কেবারে কাঁটায় কাঁটায় রাজেশের উচ্চতা ছুঁতে হবে, না হয় রাজেশের থেকে আর একটু খাটো। কিন্তু এর ওপরে উঠলে চলবে না। অবশেষে রাজেশের পরিবার খুঁজে পায় শৈলজাকে। 

অন্যদিকে, প্রায় একই গল্প শৈলজারও। অনেক দিন ধরেই অনেক জায়গায় তন্ন তন্ন করে একজন আড়াই ফুটের পাত্র খুঁজছিল শৈলজার পরিবার। তবে ভাগ্যে লেখা থাকলে আবার চিন্তা কেন? শৈলজার ভাগ্যের চাকা এসে থামে রাজেশের বাড়ির দোরগোড়ায়। পরিণতি হিসেবে বেশ জাঁকজমকভাবেই বিয়ে হয় তাদের। আশপাশের বহু গ্রাম থেকে অনেকেই ভিড় জমিয়েছিলেন এ দম্পতিকে দেখতে। 

এ ব্যাপারে রাজেশ জানান, ‘শৈলজা আমাকে সম্পূর্ণ করেছে। তাকে আমি সর্বদা খুশি রাখতে চাই। আমরা একে অপরের জন্যই জন্মেছি।’ পাশাপাশি শৈলজা বলেন, ‘আমিও খুব খুশি যে অবশেষে মনের মতো কাউকে পেলাম। এর পুরোটাই সম্ভব হয়েছে ইশ্বর আর আমার পরিবারের জন্য।’ 

সূত্র: আনন্দবাজার


বিডি-প্রতিদিন/২০ মে, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর