২০ মে, ২০১৭ ১৭:৫৫

শততম জন্মদিনে জোড়া কেক কাটলেন যমজ বোন!

অনলাইন ডেস্ক


শততম জন্মদিনে জোড়া কেক কাটলেন যমজ বোন!

সংগৃহীত ছবি

‘ঠিক যেন মিরর ইমেজ’। চোখ, নাক, মুখ, হাসি সবই অবিকল এক। তবে একজনের চোখে চশমা আছে, আর অন্যজনের নেই। আপাতত এটাই যেন দু’জনের শনাক্তকরণের চিহ্ন। যদিও জন্মদিন উপলক্ষে তোলা ছবিতে চশমার পৃথকীকরণ চিহ্নও নেই। রয়েছে শুধু পোশাকের রঙের ফারাক। এক-আধ বছর নয়৷ যমজ দুই বোন এমনভাবেই উদযাপন করতে চলেছেন তাদের একশো বছরের জন্মদিনের অনুষ্ঠান।

মার্লিয়া পিগনাটোন পন্টিন ও পাওলিনা পিগনাটোন পান্ডলফি। ব্রাজিলের বাসিন্দা এই দুই যমজ বোন একসঙ্গে রেকর্ড গড়তে চলেছেন। তারাই বিশ্বের প্রথম যমজ, যারা ছুঁতে চলেছেন একশো বছরের মাইলস্টোন।

আগামী ২৪মে তারিখ তাদের একশোতম জন্মদিন। কিন্তু ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এই জোড়া জন্মদিনের সেলিব্রেশন। আর তাই কখনও হাত ধরাধরি করে তো কখনও পাশাপাশি হাসি মুখে বসে ছবি তুলছেন দুই বোন। সেই ছবি পৌঁছে গিয়েছে সংবাদ মাধ্যমে।

জন্মদিনের উৎসবে দু’জনের পরনেই জড়ুয়া পোশাক। তবে একজনেরটা গোলাপি তো অন্যজন পরেছেন হালকা আকাশি পোশাক। শুধু জামাতেই নয়, সেই সঙ্গে ফুলের মুকুট, গলার হার সবই পারফেক্ট ম্যাচ। এইভাবে একসঙ্গে জন্মদিনের কেকও কাটবেন তারা। আর তাদের জন্মদিনের গোটা সেলিব্রেশনটা স্মরণীয় করে রাখতে ছবি তুলেছেন ক্যামিলা লিমা। এই চিত্রগ্রাহকের অনুরোধেই একশো বছর উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছেন যমজ দুই বোন।

 

বিডি প্রতিদিন/ ২০ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৫

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর