৩ জুন, ২০১৭ ১৬:৫৭

গাড়ি চালিয়ে রেকর্ড গড়লেন 'পঙ্গু' এরিক পল

অনলাইন ডেস্ক

গাড়ি চালিয়ে রেকর্ড গড়লেন 'পঙ্গু' এরিক পল

সংগৃহীত ছবি

ইচ্ছে থাকলেই উপায় হয়। এই প্রবাদবাক্যটি আসলেই কথার কথা নয়। তারই একটি জ্বলন্ত উদাহরণ এরিক পল। মাত্র ২৯বছর বয়সী এই যুবকটি নাম তুললেন লিমকা বুক অফ রেকর্ডসে। মাত্র ১৫৯ ঘন্টা এবং ৫৯ মিনিটে লে থেকে কন্যাকুমারি এলেন এই ব্যক্তি। কিন্তু তার কাছে এই কাজটি কিন্তু একেবারেই সহজ ছিলনা। কারণ বুক থেকে শরীরের নীচের অংশ অবধি সম্পূর্ণটাই একেবারে অসাড় তার। শুধুমাত্র হাতের সাহায্যে তিনি হ্যাচব্যাক নিয়ন্ত্রন করে ৩,৯১৭ কিলোমিটার পথ অতিক্রম করেছেন। 

নিজের সাফল্যে স্বভাবতই খুবই উচ্ছ্বসিত পল। তিনি বলেন, শুধুমাত্র একটা রাস্তা অতিক্রম করেন তিনি। এখনও অনেকটা পথ আমাকে আরও যেতে হবে। আর সেই কারণে আমি একেবারেই মানসিক এবং শারিরীকভাবে প্রস্তুত।

কিভাবে দেহের একটি অংশ তার অবশ হল সেই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, গত ২০১২ সালে একটি মর্মান্তিক গাড়ি দুর্ঘটনায় তার শরীরের একটি বিশাল অংশ প্যারালাইজড হয়ে যায়। কিন্তু এই অসুস্থতা কিন্তু তার ইচ্ছের কাছে বাধা হয়ে দাঁড়াতে পারেনি৷ মনের জোরে তিনি এগিয়ে গিয়েছেন তাঁর ইচ্ছেকে হাতিয়ার করে তার লক্ষে৷ আর তাতে তিনি আজ যথেষ্ট সাফল্য পেয়েছেন৷

এরিক আরও বলেন, নিজের উপরে ভরসা রাখা উচিত৷ কখনও কোনও পরিস্থিতি থেকে সরে আসা উচিত নয়। ভয়কে জয় করে এগিয়ে যাওয়াই আমার মূল মন্ত্র৷ 

তবে এই প্রথম নয়। এর আগেও লিমকা বুক অফ রেকর্ডে নিজের নাম নথিভুক্ত করেছেন এরিক। দিল্লি থেকে মুম্বই এবং ব্যাঙ্গালোর, চেন্নাই এবং কলকাতায় যাত্রা করে প্রায় ৬০০০কিমি অতিক্রম করেন তিনি। তবে, শুধু এটিই নয়। নরেন্দ্র মোদীর স্বচ্ছ ভারত অভিযানের একজন জোরাল অনুরাগীও তিনি। এরিক বিশ্বের প্রতিবন্ধীদের জন্য একটি নজির গড়লেন।

 

 

বিডি-প্রতিদিন/ ৩ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৪

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর