৩ জুন, ২০১৭ ২১:৩৫

এইডসকে হারিয়ে তরুণীর সেরা সুন্দরীর খেতাব অর্জন

অনলাইন ডেস্ক

এইডসকে হারিয়ে তরুণীর সেরা সুন্দরীর খেতাব অর্জন

সংগৃহীত ছবি

শরীরে বাসা বেঁধেছে মরণ রোগ এইডস। এই অবস্থায় সৌন্দর্য্য প্রতিযোগিতায় অংশ নেওয়া তো অনেক দুরের ব্যাপার, অধিকাংশ মানুষ আত্মবিশ্বাসটাই হারিয়ে ফেলেন। মানসিক অবসাদেও ভোগেন অনেকেই। কিন্তু সবাই যে একরকম হন না, সেটাই প্রমাণ করলেন হোরসেলে সিন্দা ওয়া এমবঙ্গো। এবছর মিস কঙ্গো ইউকে প্রতিযোগিতায় জিতেছেন তিনি।

আফ্রিকার মতো অনুন্নত মহাদেশের বিভিন্ন দেশে ক্রমশই ভয়ঙ্কর আকার নিচ্ছে এইডস। সেই আফ্রিকা মহাদেশের একটি দেশ কঙ্গো। সেদেশেরই মেয়ে হোরসেলে সিন্দা ওয়া এমবঙ্গো। তার বয়স যখন মাত্র বারো, তখন জানা যায় তার শরীরে বাসা বেঁধেছে মরণ রোগ এইডস। আর পাঁচজনের মতো জীবনযুদ্ধে হার স্বীকার করে নেননি তিনি। বরং লড়াই করে গেছেন। এখন লন্ডনে থেকে পড়াশোনা করছেন হোরসেলে সিন্দা ওয়া এমবঙ্গো। প্রতি বছর লন্ডনের থাকা কঙ্গোর বাসিন্দারা একটি সৌন্দর্য্য প্রতিযোগিতার আয়োজন করেন। চলতি বছরে সেই প্রতিযোগিতায় অংশ নিয়ে মিস কঙ্গো ইউকে খেতাব জিতে নিয়েছেন হোরসেলে সিন্দা ওয়া এমবঙ্গো।

হোরসেলে সিন্দা ওয়া এমবঙ্গো বলেছেন, লন্ডনে পড়াশোনা শেষে নিজের দেশ কঙ্গোতে ফিরতে চান তিনি। দেশে গিয়ে এইডস সচেতনতা বাড়াতে কাজ করবেন তিনি। তার আশা, তাঁর জীবনের এই সাফল্য আগামীদিনে অনেককেই অনুপ্রেরণা জোগাবে।

 


বিডি-প্রতিদিন/ ৩ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর