৭ জানুয়ারি, ২০২২ ০৯:২২
এএফপি’র প্রতিবেদন

করোনার টিকা না দিতে নিজের দুই সন্তানকেই ‘অপহরণ’ করলেন নারী!

অনলাইন ডেস্ক

করোনার টিকা না দিতে নিজের দুই সন্তানকেই ‘অপহরণ’ করলেন নারী!

প্রতীকী ছবি

ঘটনাটি ঘটেছে ইউরোপের দেশ স্পেনের রাজধানী মাদ্রিদে। সন্তানদের করোনাভাইরাসের টিকা দেওয়ার বিষয়ে প্রবল আপত্তি ছিল তার। তাই টিকা এড়াতে নিজের সন্তানদেরই ‘অপহরণ’ করলেন এক নারী। এমনই অভিযোগ তুলেছেন ওই নারী প্রাক্তন স্বামী। 

স্বামী-স্ত্রীর মধ্যে আইনি মামলা চলছে। নারীর স্বামীর অভিযোগ, তাকে না জানিয়েই ১৪ ও ১২ বছর বয়সী দুই সন্তানকে অন্যত্র সরিয়ে দিয়েছেন তার প্রাক্তন স্ত্রী। ওই ব্যক্তির আরও অভিযোগ, গত ৪ নভেম্বর থেকে দুই ছেলের সঙ্গে দেখা হয়নি তার। আদালত জানিয়েছিল, সন্তানদের টিকা দেওয়া হবে কি না তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে বাবার। অভিযোগ, আদালতের সেই রায়ের পরই দুই ছেলেকে ‘অপহরণ’ করেন তাদের মা।

ওই ব্যক্তির অভিযোগ, তার স্ত্রী আগেই ‘হুমকি’ দিয়ে চিঠি দিয়েছিলেন যে স্কুল থেকে ছেলেদের ছাড়িয়ে নিয়ে যাবেন। আদালত যখন রায় দেয় যে ছেলেদের টিকা দেওয়া হবে কি না সে সিদ্ধান্ত নেওয়ার অধিকার তাদের বাবার রয়েছে, সেই রায় জানার পরই ছেলেদের অপহরণ করেছেন তার প্রাক্তন স্ত্রী। বিষয়টি জানিয়ে পুলিশের দ্বারস্থ হন ওই ব্যক্তি। এর পরই দুই নাবালককে উদ্ধার করে তাদের বাবার হেফাজতে দেওয়া হয়। সূত্র: এএফপি, এনডিটিভি, দ্য স্ট্রেইটস টাইমস

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর