২০ সেপ্টেম্বর, ২০২২ ২০:৫২

পাত্র চাই বিজ্ঞাপনে শর্ত, 'সফটওয়্যার ইঞ্জিনিয়াররা যোগাযোগ করবেন না'!

নিজস্ব প্রতিবেদক

পাত্র চাই বিজ্ঞাপনে শর্ত, 'সফটওয়্যার ইঞ্জিনিয়াররা যোগাযোগ করবেন না'!

সংগৃহীত ছবি

আধুনিকতার ছোঁয়ায় মানুষের জীবনসঙ্গী খোঁজার উপায় অনেকাংশে পাল্টে গেছে। এখনও খবরের কাগজে পাত্র-পাত্রীর বিজ্ঞাপন দেখা যায়। সম্প্রতি পত্রিকায় পাত্র চেয়ে দেওয়া একটি বিজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে মানুষের ব্যাপক নজর কেড়েছে। ইতোমধ্যে ওই বিজ্ঞাপন ভাইরাল হয়ে ছড়িয়েছে।

ঘটনাটি ভারতের। সেই বিজ্ঞাপনে আলোচনার বিষয় পাত্রের পেশা। সামীর অরোরা নামের এক ব্যক্তি বিজ্ঞাপনের ছবিটি প্রকাশ করেছেন টুইটারে। তাতে লেখা রয়েছে, ‘ধনী পরিবারের ফর্সা ও সুন্দরী কন্যার জন্য পাত্র চাই। ২৪ বছর বয়সি পাত্রীর জন্য আইএএস, আইপিএস, চিকিৎসক কিংবা শিল্পপতি পাত্র চাওয়া হয়েছে। পাত্রকে হতে হবে একই জাতের। এরপরই বিজ্ঞাপনটিতে লেখা হয়েছে, সফটওয়্যার ইঞ্জিনিয়ররা যোগাযোগ করবেন না।

বিজ্ঞাপনটি ছড়িয়ে পড়তে সময় লাগেনি। নেটিজেনদের কেউ লিখেছেন, ‘চিন্তা করবেন না ইঞ্জিনিয়ারেরা নিজেরাই পাত্রী খুঁজে নেয়।’ কারও আবার আক্ষেপ, ‘আমরা ইঞ্জিনিয়াররা কি এতই খারাপ?’ কেউ আবার ছদ্ম কটাক্ষ করে টুইটারে লিখেছেন, ‘সফটওয়্যার ইঞ্জিনিয়াররা বিপর্যয়ের হাত থেকে বেঁচে গেলেন।’ বিজ্ঞাপনটি কবের বা কোথাকার, তা অবশ্য জানা যায়নি। আর যে ব্যক্তি ছবিটি শেয়ার করেছেন, তিনি রসিকতা করে ক্যাপশনে লিখেছেন- আইটির ভবিষ্যৎ বেশি ভালো নয়।

সূত্র- আনন্দবাজার

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর