৩০ অক্টোবর, ২০২৩ ১০:০৭

মুম্বাইয়ের রাস্তায় দেখা যাবে না কালো-হলুদ ট্যাক্সি!

অনলাইন ডেস্ক

মুম্বাইয়ের রাস্তায় দেখা যাবে না কালো-হলুদ ট্যাক্সি!

ফাইল ছবি

কয়েক যুগের অবসান। ভারতের মুম্বাইয়ের রাস্তা থেকে বিদায় নিচ্ছে আইকনিক কালো-হলুদ ট্যাক্সি। আজ সোমবার থেকে আর বাণিজ্য নগরীর রাস্তায় দেখা মিলবে না এই যানের। এর আগে, একইভাবে মুম্বাইয়ের রাস্তা থেকে হারিয়ে গিয়েছিল লাল রঙের দোতলা বাস।

দেশটির সরকারি সূত্রের খবর, রবিবার (২৮ অক্টোবর) ২০ বছরের নির্ধারিত সময়সীমা পেরিয়ে গেছে বাণিজ্যনগরীর শেষ নথিভুক্ত প্রিমিয়ার পদ্মিনী ‘কালি-পিলি’ ট্যাক্সিটির। ফলে সোমবার (৩০ অক্টোবর) থেকে মুম্বাইয়ের বিখ্যাত অভিজ্ঞান প্রিমিয়ার পদ্মিনী কালো-হলুদ ট্যাক্সি বাস্তব থেকে চলে যাবে ইতিহাসের পাতায়। শেষ কালো-হলুদ প্রিমিয়াম পদ্মিনী গাড়িটির মালিক প্রভাদেবীর বাসিন্দা আবদুল করিম কাসকার। তার বাড়ি থেকে আর বের হবে না কালো-হলুদ বাহন। গণমাধ্যমকে তিনি বলেন, কালো-হলুদ ট্যাক্সি মুম্বাইয়ের গর্ব আর আমার প্রাণ।

প্রসঙ্গত, ভারতে অ্যাপ ক্যাব যখন ব্যক্তিগত পরিবহণের বাজারের সিংহভাগ দখল করে বসে আছে, তখন হলুদ-কালো ট্যাক্সির বাজার ক্রমশ সঙ্কুচিত হচ্ছিল। প্রযুক্তিগত উন্নয়নের দৌড়েও পিছিয়ে পড়ছিল প্রিমিয়ার পদ্মিনী। তারই অনিবার্য পরিণতি- মুম্বাইয়ের রাস্তাকে চিরতরে বিদায় বলতে হচ্ছে তাকে। 

সূত্র- হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর