১৭ নভেম্বর, ২০২৩ ১৮:৪২

কাঠ দিয়েই তিনি বানালেন সাইবার ট্রাক গাড়ি, চমকে গেলেন মাস্ক!

অনলাইন ডেস্ক

কাঠ দিয়েই তিনি বানালেন সাইবার ট্রাক গাড়ি, চমকে গেলেন মাস্ক!

ভিয়েতনামের এক কাঠমিস্ত্রী কাঠ দিয়েই বানিয়ে ফেলেছেন ইলন মাস্কের মালিকানাধীন ইলেক্ট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার তৈরি করা সবশেষ মডেলের গাড়ি সাইবার ট্রাক। 

ইউটিউবে প্রকাশিত ভিডিওতে দেখা যায় কিছু ধাতব কাঠামোর সমন্বয়ে গাড়ি তৈরি করতে শুরু করেন ওই ব্যক্তি। এরপর একশ' দিন ব্যয় করে তিনি কাঠের সমন্বয়ে সাইবারট্র্যাকের আদলে গাড়িটি তৈরি করেন। 

এনডি-উডওয়ার্ক আর্ট নামের চ্যানেল পোস্ট করা ভিডিওটির ক্যাপশনে ইলন মাস্কের উদ্দেশে লেখা হয়েছে, ‌‘আমি একনিষ্ঠ কন্টেন্ট ক্রিয়েটর, কাঠের যানবাহনের প্রতি আমার গভীর ভালোবাসা। আপনি ও টেসলার প্রতি আমার গভীর শ্রদ্ধা। অনেক বছর ধরে আমি বেশ কয়েকটি কাঠের গাড়ি বানিয়েছি। আজকেও আমি সাইবার ট্রাকের প্রতি অভিভূত হয়ে এই গাড়িটি তৈরি করেছি।’

সাইবার ট্রাকের রেপ্লিকা হিসেবে বানানো ওই গাড়িতে ইলেক্ট্রিক মটর বসানো হয়েছে, লাগানো হয়েছে ব্যাটারি। ওই গাড়ির মতো করেই একই ধরনের লাইটও লাগিয়েছেন তিনি। ভিডিওর শেষে গাড়িতে রাস্তায় চালিয়ে দেখানো হয়। সেই গাড়িতে এক্স লোগোও লাগানো হয়েছে। 

ঘটনার সেখানেই শেষ নয় এক্সে (টুইটার) তার এই পোস্ট মাস্কের নজরে এসেছে। তার পোস্টের জবাবে মাস্কও বলেছেন, অবশ্যই, বেশ অনুপ্রাণিত হয়েছি। 

 

সূত্র: এনডিটিভি

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর