৬ ডিসেম্বর, ২০২৩ ১১:৩৩

আইফোন ভেবে অ্যান্ড্রয়েড ফোন চুরি, ভুল ভাঙতেই ফোন ফেরত দিল চোর!

অনলাইন ডেস্ক

আইফোন ভেবে অ্যান্ড্রয়েড ফোন চুরি, ভুল ভাঙতেই ফোন ফেরত দিল চোর!

চুরি করার সময় চোর ভেবেছিল সে দামি কিছু হাতিয়েছে। মানে তার হাতিয়ে নেওয়া ফোনটা আইফোনই হবে। তবে বিধিবাম, কিছুদূর যেতে চোর বুঝতে পারে সে ভুল করেছে। এটা আইফোন নয় বরং অ্যান্ড্রয়েড। আর ভুল ভাঙতেই ফোনটা মালিকের কাছে নিজ দায়িত্বে পৌঁছে দিয়েছে চোর। 

ওয়াশিংটনের বাসিন্দা ফোনের মালিক নিজেই ঘটনাটি শেয়ার করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

তিনি জানিয়েছেন, কিছু দিন আগে রাস্তার পাশে গাড়ি দাঁড় করিয়ে কাছেই একটি কাজে গিয়েছিলেন। গাড়িতে ফোনটা ফেলে গিয়েছিলেন। তাড়াহুড়া থাকায় গাড়ি লক করে যেতেও ভুলে যান তিনি। চাবিটি গাড়ির গায়েই ঝুলছিল।

ঠিক সেই সময়েই চোর এসে ফোনসহ গাড়িতে থাকা অন্য জিনিসও নিয়ে যায়। ঘণ্টাখানেক পর গাড়ির মালিক ফিরে এসে দেখেন, ফোন চুরি হয়ে গেছে। ফলে ফোন করে কারও কাছে সাহায্য চাইতে পারছিলেন না। এই পরিস্থিতিতে কী করবেন সেটা বুঝে উঠতে না পেরে হয়রান হয়ে গিয়েছিলেন তিনি। ঠিক সেসময় চোর নিজে এসেই তাকে ফোনটি ফিরিয়ে দিয়ে যায়। আর এই ঘটনায় ফোনের মালিক তাজ্জব বনে যান।

কৌতূহল মেটাতে চোরকেই সরাসরি প্রশ্নটি করেন তিনি। উত্তরে চোর জানায়, সে আইফোন ভেবে চুরি করেছিল। কিন্তু কিছু দূর যাওয়ার পর ভাল করে দেখে সে বুঝতে পারে, এটি আইফোন নয়। সাধারণ অ্যান্ড্রয়েড ফোন। এমন ফোন তার কাছে অনেকগুলি থাকায়, সিদ্ধান্ত নেয় ফিরিয়ে দেওয়ার। এটা শোনার পর আইফোন না থাকার জন্য খানিকটা লজ্জিত হন ফোন-মালিক। সেই সঙ্গে এটা ভেবেও নিশ্চিন্ত হন যে, আইফোন হলে আর ফোন ফিরে পেতেন না।

 

সূত্র: এনডিটিভি

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর