৩ জানুয়ারি, ২০২৪ ১৮:৩২

উড়োজাহাজের ইঞ্জিনের ভেতর মিলল যুবকের লাশ

অনলাইন ডেস্ক

উড়োজাহাজের ইঞ্জিনের ভেতর মিলল যুবকের লাশ

যুক্তরাষ্ট্রের উটাহ অঙ্গরাজ্যের সল্টলেক সিটি আন্তর্জাতিক বিমানবন্দরে একটি উড়োজাহাজের ইঞ্জিনের ভেতর থেকে এক ব্যক্তিকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

সিএনএন-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি জরুরি দরজা অতিক্রম করে টার্ম্যাকের ওপর উঠে ডেল্টা এয়ারলাইন্সের জেটের ইঞ্জিনের ভেতরে হামাগুড়ি দেন।

সল্টলেক সিটির পুলিশ বিভাগ জানিয়েছে, যাত্রী বহনকারী একটি বিমানের উইংয়ের সঙ্গে সংযুক্ত ইঞ্জিনে কাইলার এফিংগারকে (৩০) অচেতন অবস্থায় পাওয়া যায়। ইঞ্জিন চলছিল এবং বিমানটি একটি ডি-আইসিং প্যাডে পার্ক করা ছিল।

চিকিৎসা কর্মীরা তাকে পুনরুজ্জীবিত করতে পারেনি। বিমানবন্দরের পক্ষ থেকে বলা হয়েছে, কী কারণে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

৩০ বছর বয়সী এই ব্যক্তির ডেনভারগামী বিমানের বোর্ডিং পাস ছিল। ডেল্টা এয়ারলাইন্স জানিয়েছে, সান ফ্রান্সিসকোর উদ্দেশে উড্ডয়নের কথা ছিল এয়ারবাস এ২২০ ফ্লাইটের। উড়োজাহাজটি  ইউ-টার্ন নেয় এবং ৯৫ জন যাত্রী গেটে অবতরণ করে। পরে ফ্লাইটটি বাতিল করা হয়।

বিমানবন্দরের এক স্টোর ম্যানেজার ৯১১ নম্বরে যোগাযোগ করে টার্মিনালের ভেতরে এক যাত্রীর বিশৃঙ্খলার কথা জানান। গোলযোগের সুনির্দিষ্ট বিষয়ে এখনও তদন্ত চলছে। পুলিশ আরও জানিয়েছে, ওই যাত্রী টার্মিনালের জরুরি বহির্গমন দরজা দিয়ে বিমানবন্দরের আউটডোর র‌্যাম্প এলাকায় প্রবেশ করেছিলেন।

বিবৃতিতে বলা হয়, এক পাইলট দাবি করেছেন, তল্লাশির সময় তিনি ওই ব্যক্তিকে দেখেন। কর্মকর্তারা কিছুক্ষণ পর একটি রানওয়েতে পোশাক এবং জুতাসহ অন্যান্য ব্যক্তিগত জিনিসপত্রও খুঁজে পায়।

ঘটনাটি বর্তমানে ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন, ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এবং ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের তদন্তাধীন রয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর