১৮ জানুয়ারি, ২০২৪ ১৭:৩১

ট্রেন থেকে ফোন ছিনতাইয়ের চেষ্টা, চোরকে এক কিলোমিটার ঝুলিয়ে শাস্তি!

অনলাইন ডেস্ক

ট্রেন থেকে ফোন ছিনতাইয়ের চেষ্টা, চোরকে এক কিলোমিটার ঝুলিয়ে শাস্তি!

ঠিক দু’বছর আগে ট্রেনে একটি চুরির ঘটনার স্মৃতি ফিরে এলো। এবারও ফোন ছিনতাইকারীকে ধরে ট্রেনের বাইরে ঝুলিয়ে এক কিলোমিটার নিয়ে গেলেন যাত্রীরা। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি ভারতের স্থানীয় গণমাধ্যম আনন্দবাজার অনলাইন।

খবর অনুসারে , বিহারের  ভাগলপুরের একটি ট্রেন স্টেশন ছাড়তেই জানলার ধারে বসে থাকা এক যাত্রীর ফোন ছিনিয়ে পালানোর চেষ্টা করেন এক ছিনতাইকারী। ছিনতাইকারী যুবক যাত্রীর হাত ছাড়িয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু অন্য যাত্রীরা তাকে ধরে ফেলেন।  যাত্রীরা জানলা দিয়েই ছিনতাইকারীর হাত ধরে ট্রেনের বাইরে ঝুলিয়ে রাখলেন।

ছিনতাইকারী ওই যুবক বার বার কাকুতি-মিনতি করলেও যাত্রীরা তাকে ছাড়েননি। ওই অবস্থাতে এক কিলোমিটার ঝুলিয়ে নিয়ে যাওয়ার পর ট্রেন গতি কমলে ওই ছিনতাইকারীকে উদ্ধার করে তার সহযোগীরা।  যাত্রীদের হাত থেকে তাকে ছিনিয়ে নিয়ে পালান।   

 ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। ভিডিওতে দেখা যাচ্ছে, সাদা জামা পরা এক যুবক ট্রেনের বাইরে ঝুলছেন। তার হাত ভিতর থেকে যাত্রীরা ধরে রেখেছেন। ছিনতাইকারী ওই যুবক চলন্ত ট্রেন থেকে লাফ মারার চেষ্টা করছিলেন। আবার কখনও এক হাতে জানলা ধরে ওঠার চেষ্টা করছিলেন। কিন্তু কোনোভাবেই হাত ছাড়াতে পারছিলেন না। লাইন বদলানোর সময় ট্রেনটির গতি কমতেই ছিনতাইকারীর অন্য সহযোগীরা তাকে যাত্রীদের হাত থেকে উদ্ধার করেন।

বিহারে এই ঘটনা নতুন নয়। চলন্ত ট্রেন থেকে ফোন বা দামি জিনিস ছিনিয়ে নেওয়ার ঘটনা প্রায়ই ঘটে। এমনই একটি দৃশ্য দেখা গিয়েছিল ২০২২ সালে সাহেবপুর কামাল স্টেশনে। ফোন ছিনতাই করার সময় ছিনতাইকারীর হাত ধরে ফেলেন যাত্রীরা। তার পর জানলার বাইরে ঝুলিয়ে ১০ কিলোমিটার পর্যন্ত নিয়ে যান তারা।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর