২৯ জানুয়ারি, ২০২৪ ০৯:৪১

ফ্লাইটে চারঘণ্টা বিলম্ব, উড়োজাহাজের ইমার্জেন্সি দরজা খুলে প্রতিবাদ যাত্রীর!

অনলাইন ডেস্ক

ফ্লাইটে চারঘণ্টা বিলম্ব, উড়োজাহাজের ইমার্জেন্সি দরজা খুলে প্রতিবাদ যাত্রীর!

মেক্সিকো সিটি বিমানবন্দরে চার ঘণ্টা বিলম্বের পর অ্যারোমেক্সিকোর এক যাত্রী জরুরি বহির্গমন (ইমার্জেন্সি দরজা) পথ খুলে উড়োজাহাজের একটি ডানায় হাঁটেন। বৃহস্পতিবার মেক্সিকো সিটির মেক্সিকো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়োজাহাজটি উড্ডয়নের জন্য অপেক্ষারত অবস্থায় এই ঘটনা ঘটে।

ফ্লাইট অ্যাওয়ারের মতে, ফ্লাইটটি সাধারণত ০৮ টা ৫০ মিনিটে ছেড়ে যায় এবং ১০টা ৪৬ মিনিটে গন্তব্যস্থলে পৌঁছানোর কথা থাকে। কিন্তু দীর্ঘ বিলম্বের পরে ২টা ১৯ পর্যন্ত এটি মেক্সিকো সিটি ছেড়ে যায়নি।

রক্ষণাবেক্ষণের সমস্যার কারণে এই বিলম্ব হয়েছে বলে একটি ঘটনার প্রতিবেদনে বলা হয়।  এই ঘটনায় যাত্রীরা অসন্তুষ্ট ছিলেন। এদের মধ্যে একজন যাত্রী জরুরি দরজা খুলে উড়োজাহাজের পাখায় হাঁটেন। এই ঘটনায় উড়োজাহাজটি আর উড়ানো হয়নি এর পরিবর্তে আরেকটি উড়োজাহাজের উড়ানো হয়।

মেক্সিকো আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এতে কোনো ক্ষতি হয়নি, তবে ওই যাত্রীকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, ‘গতকাল গুয়াতেমালাগামী একটি ফ্লাইটের উড়োজাহাজ দাঁড়িয়ে থাকা অবস্থায় একজন যাত্রী জরুরি দরজা খুলে ডানায় দাঁড়িয়ে ছিলেন এবং তারপর কেবিনে পুনরায় প্রবেশ করেন। আন্তর্জাতিক নিরাপত্তা বিধি মেনে ওই ব্যক্তিকে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

তবে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে ওই ব্যক্তিকে হস্তান্তরের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে কয়েক ডজন যাত্রী একটি লিখিত বিবৃতিতে স্বাক্ষর করেছেন। বিবৃতিতে অন্তত ৭৭ জন যাত্রী ওই যাত্রীর তাৎক্ষণিক মুক্তির দাবি জানিয়ে বিবৃতিতে স্বাক্ষর করেন। তারা বলেন, ‘সবার সমর্থন নিয়ে সবাইকে রক্ষা করতেই ওই যাত্রী এমন কাজ করেছেন। সূত্র: এনডিটিভি

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর