৩০ জানুয়ারি, ২০২৪ ২২:১৭

১০৩ বছর বয়সে বিয়ে!

অনলাইন ডেস্ক

১০৩ বছর বয়সে বিয়ে!

হাবিব নাজার ও তার স্ত্রী ফিরোজ জাহান

ভারতের একজন মুক্তিযোদ্ধা ১০৩ বছর বয়সে বিয়ে করেছেন। যাকে তিনি বিয়ে করেছেন সেই নারীর বয়স তার বয়সের চেয়ে অর্ধেকেরও কম। বিষয়টি নিয়ে দেশটিতে কয়েকদিন ধরে বেশ আলোচনা চলছে।

খবর অনুসারে, মধ্যপ্রদেশের ভোপালে— হাবিব নাজার নামের ১০৩ বছর বয়সী মুক্তিযোদ্ধা ফিরোজ জাহান নামের ৪৯ বছর বয়সী এক নারীকে গত বছর বিয়ে করেন। কিন্তু বিয়ের একটি ভিডিও জানুয়ারিতে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

হাবিব নাজারের দ্বিতীয় স্ত্রীর মৃত্যু হলে তৃতীয়বারের মতো বিয়ে করেন তিনি। হাবিব জানিয়েছেন, আগের স্ত্রীর মৃত্যুর পর তিনি একাকিত্ব বোধ করছিলেন; এ কারণে তৃতীয়বার বিয়ের সিদ্ধান্ত নেন।

ভাইরাল হওয়ার ভিডিওতে দেখা যায়, বিয়ের আনুষ্ঠানিকতা শেষে নিজের নববধূকে নিয়ে বাড়ি ফিরেছেন তিনি। ভিডিওতে হাবিবকে বলতে শোনা যায়, আমার কোনো কিছুর অভাব নেই। আমি শুধুমাত্র একাকিত্ব অনুভব করি।

৪৯ বছর বয়সী নববধূ ফিরোজ জাহানেরও এটি দ্বিতীয় বিয়ে। স্বামী মারা যাওয়ার পর তিনিও একাকি জীবন-যাপন করছিলেন। তিনি ১০৩ বছর বয়সী মুক্তিযোদ্ধাকে বিয়ে করতে সম্মত হয়েছেন— কারণ তাকে দেখাশুনার জন্য কেউ নেই।

সাংবাদিকদের শতবর্ষী বৃদ্ধ হাবিব নাজার বলেছেন, আমার বয়স ১০৩ বছর। আর আমার স্ত্রীর বয়স ৪৯। আমি প্রথম বিয়ে করি নাসিকে। সে মারা যাওয়ার পর আমি লখনৌতে যাই পুনরায় বিয়ে করতে। আমার দ্বিতীয় স্ত্রীও অন্য পৃথিবীতে (মৃত্যু) চলে গেছেন। আমি একাকিত্ব বোধ করছিলাম। এ কারণে আবারও বিয়ে করেছি।

ফিরোজ জাহান জানিয়েছেন, ১০৩ বছর বয়সী বৃদ্ধাকে বিয়ে করতে কেউ তাকে চাপ দেয়নি। তিনি বলেন, আমার স্বামী খুবই ভালো আছে এবং তার কোনো শারীরিক সমস্যা নেই।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর