১৯ ফেব্রুয়ারি, ২০২৪ ১৪:৪৫

চ্যাটজিপিটি দিয়ে কুপন বানিয়ে ম্যাকডোনাল্ডে ফ্রি খেয়েছেন তিনি

অনলাইন ডেস্ক

চ্যাটজিপিটি দিয়ে কুপন বানিয়ে ম্যাকডোনাল্ডে ফ্রি খেয়েছেন তিনি

সময়ের আলোচিত চ্যাটজিপিটি, বিশ্বজুড়ে প্রতিদিনই নানা কাণ্ডের জন্ম দিচ্ছে এটি। একদিকে বিষয়টি যেমন ভীষণ আনন্দের, তেমনি বিব্রত দিকও রয়েছে। আবার কোনোটিতে রীতিমতো চমকে উঠছেন সবাই। এবার এক অভিনব ঘটনায় আলোচনায় চ্যাটজিপিটি।

এক ব্যক্তি দাবি করেছেন, কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে তিনি নাকি ফাস্টফুড চেইনশপ ম্যাকডোনাল্ডের ১০০টি খাবারের কুপন তৈরি করেছেন। এভাবে বিনামূল্যে খাবারও খেয়েছেন তিনি।

এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্ট। প্রতিবেদনে বলা হয়, মার্কিন এক ব্যবসায়ী সম্প্রতি একটি পডকাস্টে যুক্ত হয়ে দাবি করেন, “কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে খাবারের কুপন তৈরি করেছেন।”

অল থিংস দ্য নামে পডকাস্টে যুক্ত হয়ে আরব্রিট্রেজের মালিক মিলিয়নিয়ার ব্যবসায়ী গেজ এ ঘটনা বর্ণনা করেন। তিনি বলেন, “আমি চ্যাটজিপিটি দিয়ে টানা কোড তৈরি করতে থাকি। এর মধ্যে কয়েকটি মিলে যায়। প্রায় ১,২০০ শব্দের কোড তৈরি করে ফেলি। সেখান থেকে পাওয়া কুপন দিয়ে একটি বিগ ম্যাক অর্ডার করি।”

তিনি বলেন, “অর্ডার করার ১২ ঘণ্টার মধ্যে কুপনে থাকা খাবার তাদের প্রতিনিধিরা পৌঁছে দেয়।” তার দাবি, “নয় মাস ধরে এই কৌশলে ১০০টি কুপন পেয়েছেন।” গেজের মতে, “খাবার বিনামূল্যে পাওয়া গেলে সেটি আরও ভালো।”

এদিকে এই মন্তব্য করার পর রীতিমতো সমালোচনার মুখে পড়েছেন তিনি। তবে তার মতে, “খাবারের কুপন পেতে কারো নাম ব্যবহার করা হচ্ছে না। এতে কেউ ক্ষতিগ্রস্তও হচ্ছেন না।” তবে অনেকেই বলছেন, “এটি কারও ক্ষতি না করলেও প্রতিষ্ঠানটি তো ক্ষতিগ্রস্ত হচ্ছে।” সূত্র : এনডিটিভি।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর