৫ মার্চ, ২০২৪ ১৩:৫১

ছুটির সময় টানা বৃষ্টি, মন খারাপ; কোনো দরকার নেই হোটেলই আপনাকে দেবে অর্থ!

অনলাইন ডেস্ক

ছুটির সময় টানা বৃষ্টি, মন খারাপ; কোনো দরকার নেই হোটেলই আপনাকে দেবে অর্থ!

বছরে সিঙ্গাপুরে গড়ে ১৭১ দিনের মতো বৃষ্টিপাত হয়। আর সেই বৃষ্টিতে নগররাষ্ট্রটিতে ঘুরতে যাওয়া অনেকেরই ছুটি হয়ে যায় মাটি। আর সেই কথা মাথায় রেখেই এবার নয়া ব্যবস্থা নিয়ে হাজির সিঙ্গাপুরের একটি হোটেল।

হোটেল ইন্টারকন্টিনেন্টাল 'রেইন রেজিস্ট ব্লিস' নামের একটি প্যাকেজ নিয়ে হাজির হয়েছে। যাতে অতিথির পূর্ব পরিকল্পিত ট্যুর প্ল্যান বা কাজ বৃষ্টিতে ভেসে গেলে তার জন্য থাকছে বিশেষ প্রণোদনার ব্যবস্থা। ওই পর্যটককে অতিরিক্ত এক রাত থাকার সমপরিমাণ ক্ষতিপূরণ দেওয়া হবে।    

হোটেলটির মহাব্যবস্থাপক আন্দ্রেয়াস ক্রেমার মার্কিন গণমাধ্যম সিএনএনকে বলেন, আমি বন্ধুদের সাথে বিলাসবহুল ভ্রমণের সুবিধার নানা বিষয় নিয়ে আড্ডা দিচ্ছিলাম। তখন তাদের মধ্যে একজন দুষ্টুমি করেই বলেছিলেন ভালো আবহাওয়ার নিশ্চয়তা দিতে পারাটা বিলাসবহুল ভ্রমণের সর্বোচ্চ ধাপ। আর সেখান থেকেই বৃষ্টি বিমা প্যাকেজটি ধারণা মাথায় আসে।

তবে এই প্যাকেজও আছে কিছু শর্ত। ইন্টারকন্টিনেন্টাল প্রতি বৃষ্টিতেই নগদ অর্থ দেবে না। দিনের আলো থাকার সময় যদি ৪ ঘণ্টার ভেতরে ১২০ মিনিটের বেশি টানা বৃষ্টি হয়, তখনই এই কেবল এই অর্থ পাওয়া যাবে।  

আর এই প্যাকেজটি কেবল স্যুটে থাকা দামি অতিথিদের জন্য প্রযোজ্য হবে। যার সবচেয়ে ছোটো স্যুটটির জন্যও প্রতি রাতে ৬৩৩ মার্কিন ডলার গুণতে হবে। প্রেসিডেন্টশিয়াল স্যুট ৩,৩৪৯ মার্কিন ডলার থেকে শুরু।   

আর এই ক্ষতিপূরণের অর্থও এক সপ্তাহের মধ্যেই ইন্টারকন্টিনেন্টাল সিঙ্গাপুরে ব্যয় করতে হবে। 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর