শিরোনাম
১৮ মার্চ, ২০২৪ ১২:১৭

সুইমিংপুল থেকে উদ্ধার করা হলো ৩৪০ কেজি ওজনের কুমির!

অনলাইন ডেস্ক

 সুইমিংপুল থেকে উদ্ধার করা হলো ৩৪০ কেজি ওজনের কুমির!

উদ্ধার করা কুমির

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি বাড়িতে অবৈধভাবে রাখা ১১ ফুট দীর্ঘ ও ৩৪০ কেজি ওজনের একটি কুমির (অ্যালিগেটর) উদ্ধার করেছে পরিবেশ সংরক্ষণ পুলিশ অফিসাররা (ইসিও)। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে কর্তৃপক্ষ বলেছে, বাড়ির মালিক তার বাড়ির একটি অংশে সুইমিং পুল তৈরি করেন এবং ৩০ বছর বয়সী কুমির রাখেন। তিনি তার পরিবারের সদস্যসহ প্রতিবেশীদের ওই কুমিরের সঙ্গে পুলে গোসলের অনুমতি দিতেন যা বিপজ্জনক।

সুইমিংপুলে রাখা কুমিরটির নাম আলবার্ট।

কুমিরটি উদ্ধারের পর বাড়ির মালিক টনি ক্যাভালারো বলেন, আমি আলবার্টের বাবা (ড্যাড)। এটাই সবকিছু। পরিবারের সকল সদস্য তাকে পছন্দ করে। 

ক্যাভালারো সংবাদমাধ্যম ডব্লিউকেবিডাব্লুকে বলেন, অ্যালবার্টের লাইসেন্সের মেয়াদ ২০২১ সালে শেষ  হয় এবং তিনি পরিবেশ সংরক্ষণ বিভাগের কাছে এটি রিনিউ করার চেষ্টা করেছিলেন। কিন্তু কর্তৃপক্ষ বলছে, বাড়িতে কুমির রাখা বেআইনি।

‘এমনকি যদি মালিককে যথাযথভাবে লাইসেন্স দেওয়াও হয়, তবুও প্রাণিটির সাথে জনসাধারণের যোগাযোগ নিষিদ্ধ এবং লাইসেন্স বাতিল করে তাকে অন্য জায়গায় স্থানান্তরিত করা হবে।’

নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, ক্যাভালারো তার পাড়ার শিশুদের কুমিরের সঙ্গে সাঁতার কাটতে আমন্ত্রণ জানাতেন।

কর্মকর্তারা বলেছেন, যখন বাড়ি থেকে উদ্ধার করা হয়, তখন কুমিরের বেশ কয়েকটি স্বাস্থ্যগত সমস্যা ছিল। যার মধ্যে উভয় চোখের অন্ধত্ব এবং মেরুদণ্ডের জটিলতা উল্লেখযোগ্য। মালিক তার পোষা সরীসৃপটি ফিরে পেতে লড়াই করছে। 

 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর