২৩ মার্চ, ২০২৪ ১১:৩৮

গাড়ি না পেয়ে সারারাত হেঁটেই বিয়ে করতে গেলেন বর

অনলাইন ডেস্ক

গাড়ি না পেয়ে সারারাত হেঁটেই বিয়ে করতে গেলেন বর

প্রতীকী ছবি

গাড়ি চালকরা ধর্মঘট ডেকেছেন। সব ধরনের গাড়ি চলাচল বন্ধ। একটাও গাড়ি না পেয়ে ২৮ কিলোমিটার পথ হেঁটে বিয়ে করতে গেলেন বর। ঘটনাটি ঘটেছে ভারতের ওড়িশার রায়গড় জেলায়। বরযাত্রীসহ নতুন বরের হেঁটে বিয়ে করতে যাওয়ার সেই ভিডিও সম্প্রতি প্রকাশ্যে এসেছে।

পাত্রের বাড়ি রায়গড় জেলার সুনাখান্ডি পঞ্চায়েত এলাকায়। পাত্রীর বাড়ি সেখান থেকে ২৮ কিলোমিটার দূরে কল্যাণসিংহপুর ব্লকের দিবালপাডু গ্রামে। 

বিয়ের তারিখ যখন ঠিক করা হয়েছিল, তখন ধর্মঘটের হওয়ার কথা ছিল না। বিয়ের এক দিন আগেই তারা গাড়ি ধর্মঘটের কথা জানতে পারেন। মাথায় হাত পড়ে সকলের। কীভাবে পাত্রীর বাড়ি পৌঁছাবেন তা নিয়ে চিন্তিত হয়ে পড়েন বরসহ অন্য বরযাত্রীরা। তবে শেষ পর্যন্ত পাত্র নিজেই সমাধান সূত্র খুঁজে বার করেন। তিনি জানান, গাড়ি না পেলে হেঁটেই বিয়ে করতে যাবেন।

সেই মতো বাড়ির কয়েকজন সদস্যকে নিয়ে বিয়ের এক দিন আগেই হবু শ্বশুরবাড়ির উদ্দেশে বেরিয়ে পড়েন পাত্র। সারা রাত হাঁটলেন। বিয়ের দিন নির্ধারিত সময়ে পাত্রীর বাড়ি পৌঁছান তারা। কিছুক্ষণ বিশ্রাম নিয়ে বিয়েতে বসেন বর। তারপর সুষ্ঠুভাবেই সম্পন্ন হয় বিয়ে। কিন্তু বিয়ের পর নতুন বউকে নিয়ে হাঁটিয়ে বাড়ি ফেরার ঝুঁকি নেননি বর। কয়েকজন আত্মীয়কে নিয়ে আপাতত শ্বশুরবাড়িতেই রয়েছেন। ধর্মঘট শেষ হলে নববধূকে নিয়ে গাড়ি করে বাড়ি ফিরবেন বলে জানান তিনি।

গত সপ্তাহের মাঝবরাবর গোটা ওড়িশাজুড়ে গাড়ি চালকরা ধর্মঘট ডাকেন। জীবনবিমা, পেনশনসহ একাধিক দাবি নিয়ে ধর্মঘট ডাকেন তারা। জানা গেছে, ওড়িশা সরকার চালকদের দাবিপূরণ করা হবে বলে আশ্বস্ত করেছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর