১২ জুন, ২০২৪ ১৯:৫৬

বিদেশিনীর কাছে ৩০০ রুপির গয়না ভারতীয় দোকানদার বিক্রি করলেন ছয় কোটিতে!

অনলাইন ডেস্ক

বিদেশিনীর কাছে ৩০০ রুপির গয়না ভারতীয় দোকানদার বিক্রি করলেন ছয় কোটিতে!

কারুকার্য করা গয়না কেনার শখ যুক্তরাষ্ট্রের তরুণী চেরিশের। দেশ-বিদেশের যেকোনও জায়গায় ভাল গয়না দেখলেই তা সংগ্রহে রাখার চেষ্টা করেন তিনি। কিন্তু শখের টানে ঠকে বসলেন ভারতে গিয়ে। কারুকাজ দেখার পর আসল-নকল বিচার না করে গয়না কিনে ফেলেন তরুণী। পরে প্রদর্শনীতে সেই গয়না দেখানোর পর তিনি জানতে পারেন গয়নাটি নকল। রাজস্থানের এক গয়নার দোকানের মালিকের বিরুদ্ধে নকল গয়না চড়া দামে বিক্রির অভিযোগ দায়ের করেন করেছেন ওই মার্কিন তরুণী। অভিযুক্তের নাম গৌরব সোনি।

পুলিশ সূত্রে খবর, ২০২২ সাল থেকে গৌরবের সঙ্গে ইনস্টাগ্রামে আলাপ আমেরিকার তরুণী চেরিশের। গয়না কিনতে আমেরিকা থেকে রাজস্থানেও যান তিনি। জয়পুরের জহরিবাজারে গৌরবের দোকানে যাওয়ার পর সোনা দিয়ে পালিশ রুপার গয়না পছন্দ হয় মার্কিন তরুণী চেরিশের। ভারতীয় মুদ্রায় ছয় কোটি রুপি দিয়ে সেই গয়না কিনে আমেরিকায় ফিরে যান তরুণী।

এপ্রিল মাসে আমেরিকার একটি প্রদর্শনীতে রুপার গয়নাটি দেখান চেরিশ। তখন জানতে পারেন যে, গয়নাটি আদতে নকল। ৩০০ রুপি মূল্যের গয়না ছয় কোটি রুপি দিয়ে কিনে ঠকেছেন তরুণী। আমেরিকা থেকে আবার জয়পুরে গিয়ে তিনি দোকানি গৌরবের সঙ্গে দেখা করেন তিনি।

নকল গয়না বিক্রির প্রসঙ্গ তুলতে গৌরব তা অস্বীকার করেন। তারপর জয়পুর থানায় গিয়ে গৌরবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তরুণী। এমনকি, আমেরিকার দূতাবাসের কাছে সাহায্য প্রার্থনা করেছেন তিনি। দূতাবাসের পক্ষ থেকে জয়পুর পুলিশকে তৎপরতার সঙ্গে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার অনুরোধ করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, গৌরব এবং তার বাবা রাজেন্দ্র সোনি দু’জনেই পলাতক। দু’জনের সন্ধানে বিশেষ তদন্তকারী দল গঠন করেছে পুলিশ।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর