শিরোনাম
২৯ জুন, ২০২৪ ১১:৫২

পোস্ট দিয়ে পথকুকুরের জন্য রক্ত চাইলেন রতন টাটা, মিলল ডোনারও

অনলাইন ডেস্ক

পোস্ট দিয়ে পথকুকুরের জন্য রক্ত চাইলেন রতন টাটা, মিলল ডোনারও

ভারতীয় ধনকুবের রতন টাটা। ফাইল ছবি

গুরুতর অসুস্থ একটি পথকুকুরের জন্য রক্ত চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন ভারতীয় ধনকুবের রতন টাটা। অসুস্থ মানুষের জন্য রক্ত চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা খুবই সাধারণ একটি ব্যাপার হলেও; একটি প্রাণীর জন্য রক্ত চাওয়ার বিষয়টি অনেকের কাছেই অবাক লেগেছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনসহ একাধিক ভারতীয় গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়। গত ২৭ জুন ইনস্টাগ্রামে এই পোস্টটি করেন ৮৬ বছর বয়সী রতন টাটা। অসুস্থ পথকুকুরটি মুম্বাইয়ের স্পল অ্যানিমেল হাসপাতালে ভর্তি আছে। এই হাসপাতালটি প্রতিষ্ঠা এবং দেখভালের দায়িত্বে আছেন রতন টাটা নিজেই। এ বছরের শুরুতে হাসপাতালটির কার্যক্রম শুরু হয়।

রক্ত চেয়ে করা পোস্টটিতে একটি অসুস্থ কুকুরের ছবিও দেন রতন। এটির সামনের ডান পায়ে আইভি ও নীল রঙের ব্যান্ডেজ লাগানো ছিল। পোস্টটিতে টাটা গ্রুপের কর্ণধার লেখেন, আপনার সহায়তার প্রতি আমি কৃতজ্ঞ থাকব। আমাদের পশু হাসপাতালে থাকা সাত মাস বয়সী কুকুরটির জরুরিভিত্তিকে রক্ত লাগবে। এটি টিক জ্বর এবং রক্তাল্পতায় ভুগছে।

এছাড়া পোস্টে তিনি জানান, কুকুরের জন্য কুকুরেরই রক্ত লাগবে। তিনি আরও জানান, যে কুকুর থেকে রক্ত নেওয়া যাবে সেটির বয়স অবশ্যই ১ থেকে ৮ বছর এবং ওজন ২৫ কেজি হতে হবে। সঙ্গে কুকুরটির সব ধরনের ভ্যাকসিন দেওয়া থাকবে হবে এবং শারীরিকভাবে পরিপূর্ণভাবে সুস্থ থাকতে হবে।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রায় ১০ কোটি ফলোয়ার থাকা রতন টাটা ব্যর্থ হননি। পরবর্তীতে আরেকটি পোস্টে তিনি জানান, তার হাসপাতালে থাকা অসুস্থ কুকুরটির জন্য রক্ত পাওয়া গেছে। উল্লেখ্য, ভারতীয় ধনকুবের রতন টাটা যে পশুপ্রেমী, তা বোধহয় কারোর আজানা নয়। এর মধ্যে আবার কুকুর সবচেয়ে বেশি পছন্দ করেন তিনি। প্রায়ই তার সোশ্যাল মিডিয়ার ওয়াল ভরে থাকে বিভিন্ন প্রজাতির সারমেয়দের ছবিতে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর