১৫ জুলাই, ২০২৪ ০৮:৩৫

ট্রাকের ধাক্কায় মৃত কুকুর, সমাধি থেকে বেঁচে ফিরলো!

অনলাইন ডেস্ক

ট্রাকের ধাক্কায় মৃত কুকুর, সমাধি থেকে বেঁচে ফিরলো!

দক্ষিণ কোরিয়ার ইয়েংচিউন শহরের একটি গ্রামে সাত বছর আগে ঘটে যাওয়া একটি ঘটনা গ্রামবাসীর মনে গভীর ছাপ ফেলেছে। হোসুন নামের একটি কুকুরকে ট্রাকের ধাক্কায় মৃত ভেবে সমাধিস্থ করা হয়েছিল। কিন্তু চার দিন পর অলৌকিকভাবে সে সমাধি থেকে বেরিয়ে আসে।এই ঘটনা তাকে গ্রামবাসীর কাছে ‘দেবী’ হিসেবে পরিচিত করে তোলে।

এই ঘটনার বর্ণনা উঠে এসেছে দক্ষিণ কোরিয়ার এক টিভি শো ‘হোয়াট অন আর্থ’-এ, যেখানে হোসুনের মালিক কিম-সান-হ এই কাহিনি শেয়ার করেন। গ্রামবাসীরা বিশ্বাস করেন, হোসুন নিজেই সমাধির মাটি সরিয়ে বেরিয়ে এসেছে এবং নতুন জীবন পেয়েছে।

সাত বছর আগে হোসুন বাড়ির বেষ্টনী ডিঙিয়ে পালানোর সময় একটি ট্রাকের ধাক্কায় মারাত্মকভাবে আহত হয়। প্রতিবেশী এক ব্যক্তি কুকুরটিকে উদ্ধার করে, কিন্তু তার কোনো হৃৎস্পন্দন না পেয়ে মৃত ভেবে কিছুটা দূরে মাটি খুঁড়ে কুকুরটিকে সমাহিত করেন।

কিম-সান-হ সেই সময়ের ঘটনা স্মরণ করে বলেন, ‘এই ঘটনা আমার হৃদয় ভেঙে দিয়েছিল। হোসুনের জন্য আমার প্রার্থনা করা ছাড়া আর কিছু করার ছিল না।’ কিমের বিশ্বাস, তার প্রার্থনা সফল হয়েছে। কারণ, চার দিন পর হোসুনের গোঙানির শব্দ শুনতে পান এবং তার স্বামী দ্রুত শব্দের উৎস খুঁজতে যান। তারা দেখেন, কুকুরটি একটি গর্তে পড়ে আছে এবং পুরো দেহ কাদায় আবৃত।

কিমের স্বামী সেই মুহূর্তের কথা স্মরণ করে বলেন, ‘হোসুনকে এ অবস্থায় দেখে আমার শরীরের লোম খাড়া হয়ে যায়। কারণ, আমি জানি, সে মারা গেছে। এটা সত্যিই এক রহস্য।’

ট্রাকের ধাক্কায় হোসুনের শরীরের বেশ কয়েকটি হাঁড় ভেঙে গিয়েছিল বা মারাত্মক আঘাত পেয়েছিল, যার ফলে সে হাঁটতে বা নড়াচড়া করতে পারছিল না। কিম ও তার স্বামী দ্রুত কুকুরটিকে পানি খাওয়ান এবং পশুচিকিৎসকের কাছে নিয়ে যান। কিছুটা সমস্যা থাকলেও হোসুন এখন মোটামুটি সুস্থ আছে।

কিম ও তার স্বামী কুকুরটিকে তাদের সন্তানের মতো যত্ন করেন এবং তাকে সব ধরনের খাবার দেন। তাকে নিয়ে হাঁটতে বের হওয়া ছাড়া বাকি সময় বেঁধে রাখেন, যাতে সে আবার ব্যথা বা কোনো দুর্ঘটনার শিকার না হয়। সূত্র : সাউথ চায়না মর্নিং পোস্ট

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর