৩০ জুলাই, ২০২৪ ১০:২৭

ইতিহাসের সংক্ষিপ্ততম বিয়ে বিচ্ছেদের নেপথ্যে কী

অনলাইন ডেস্ক

ইতিহাসের সংক্ষিপ্ততম বিয়ে বিচ্ছেদের নেপথ্যে কী

কুয়েতে এক দম্পতির বিয়ে ইতিহাসে সবচেয়ে কম সময়ের মধ্যে বিচ্ছেদে রূপান্তরিত হয়েছে। মাত্র তিন মিনিটের মাথায় বিচ্ছেদের এ ঘটনাটি সামাজিক মাধ্যমে ঝড় তুলেছে।

এক প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের অনুষ্ঠান শেষে কোর্ট হাউস থেকে বের হওয়ার সময় কনে হোঁচট খেয়ে পড়ে যান। এ সময় বর তাকে 'বোকা' বলে বিদ্রুপ করেন। কনে অপমানিত বোধ করে বিচারকের কাছে গিয়ে অবিলম্বে বিয়ে বাতিল করার আবেদন জানান। বিচারকও তার দাবি মেনে বিয়ে বাতিল করে দেন।

দাম্পত্য জীবনে অনেক সময় স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা না হওয়া দীর্ঘ দিন পর বিচ্ছেদে গড়ায়। কিন্তু তিন মিনিটের মধ্যে ডিভোর্স অত্যন্ত বিরল।

সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা ভাইরাল হওয়ার পর নেটিজেনরা নানা মন্তব্য করেছেন। কেউ কনের পাশে দাঁড়িয়ে বলেছেন, ‘সম্মান ছাড়া বিবাহ শুরু থেকেই ব্যর্থ হয়।’ আরেকজন মন্তব্য করেছেন, ‘কেউ যদি শুরুতেই এভাবে আচরণ করে তাহলে তাকে ছেড়ে দেওয়াই ভালো।’

এর আগে ২০০৪ সালে যুক্তরাজ্যের স্কট ম্যাককি ও ভিক্টোরিয়া অ্যান্ডারসন নামে এক দম্পতি বিয়ের ৯০ মিনিট পর বিচ্ছেদের আবেদন করেছিলেন। কনে বরযাত্রীদের কথায় অপমানিত হয়ে এই সিদ্ধান্ত নিয়েছিলেন।

সাম্প্রতিক এই ঘটনা অনেকের মধ্যে বিষ্ময় সৃষ্টি করেছে এবং প্রমাণ করেছে, সম্মানের অভাব বিবাহ বন্ধনে স্থায়িত্ব আনতে পারে না। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর