শিরোনাম
১ আগস্ট, ২০২৪ ১৮:৫৩

হাতে ভর দিয়ে তিন উড়োজাহাজ টেনে বিশ্ব রেকর্ড

অনলাইন ডেস্ক

হাতে ভর দিয়ে তিন উড়োজাহাজ টেনে বিশ্ব রেকর্ড

 হাতে ভর দিয়ে তিনটি ছোট উড়োজাহাজ টেনে নিয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন ইতালির যুবক মাত্তিও পাভোনে। একসময় রাগবি খেলোয়াড় ছিলেন তিনি। ইনজুরির কারণে রাগবি খেলা ছেড়ে দিয়ে ব্যতিক্রমধর্মী খেলাধুলার দিকে মনোনিবেশ করেন মাত্তিও।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকে মাত্তিও জানান, আমার ইনজুরিগুলোর মধ্যে সবচেয়ে খারাপটি শরীরের পেছনের অংশে ছিল। চিকিৎসকেরা বলেছিলেন, আমি আর কখনো খেলতে পারব না। কিন্তু তারা ভুল বলেছিলেন। এই রেকর্ড গড়ার জন্য তিনি ইয়োগা, কার্ডিওসহ বিভিন্ন প্রশিক্ষণ নিয়েছেন।

মাত্তিও বলেন, এ রেকর্ড গড়তে পেরে আমি গর্বিত। তবে চূড়ান্ত ফলাফল নিয়ে পুরোপুরি সন্তুষ্ট নই। আমি নিশ্চিতভাবে চারটি বা তার চেয়ে বেশি উড়োজাহাজ টানতে পারব। যত দ্রুত সম্ভব আমি সেটি করার চেষ্টা করব।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে বলা হয়, রেকর্ডের চেষ্টা শুরুর আগে হালকা উড়োজাহাজ (৯০ কেজির বেশি না হয়) ওজন করে নিতে হয়েছিল। রেকর্ড গড়ার জন্য তাকে উড়োজাহাজগুলো ৫ মিটার (১৬ দশমিক ৪০ ফুট) পর্যন্ত টেনে নিতে হয়েছে।

তিনটি উড়োজাহাজ একটির সঙ্গে আরেকটি বেঁধে দেওয়া হয়। প্রথম প্রচেষ্টায় মাত্তিও সব একসঙ্গে সফলভাবে টেনে নিতে সক্ষম হন। দ্বিতীয় প্রচেষ্টায় তিনি আরও একটি উড়োজাহাজ যুক্ত করেন, কিন্তু এবার আর নির্ধারিত স্থান পর্যন্ত যেতে পারেননি।

পাঁচ বছর বয়স থেকেই খেলাধুলার প্রতি ভালোবাসা তৈরি হয় মাত্তিওর। তিনি প্রথমে কারাতে ও ফুটবল বেছে নেন এবং পরে ১১ বছর বয়সে রাগবি খেলা শুরু করেন। এর আগে সবচেয়ে ভারী গাড়ি হাতে ভর দিয়ে টেনে নেওয়ার রেকর্ড এবং সবচেয়ে দ্রুততম সময়ে টেনে নেওয়ার রেকর্ডও তারই ছিল। সূত্র : গিনেজ
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর