শিরোনাম
৩ আগস্ট, ২০২৪ ০৭:২৬

শোকবার্তা সরিয়ে নিল ফেসবুক, মেটাকে ‘কাপুরুষ’ আখ্যা মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

শোকবার্তা সরিয়ে নিল ফেসবুক, মেটাকে ‘কাপুরুষ’ আখ্যা মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর

আনোয়ার ইব্রাহিম

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম ফেসবুক-ইন্সটাগ্রামের মূল মালিকানা প্রতিষ্ঠান মেটার বিরুদ্ধে ‘কাপুরুষতা’র অভিযোগ এনেছেন। কারণ সামাজিক যোগাযোগ মাধ্যম কোম্পানিটি হামাস নেতা ইসমাইল হানিয়ার হত্যাকাণ্ড নিয়ে তার ফেসবুক পোস্ট সরিয়ে ফেলেছে।

মালয়েশিয়া ফিলিস্তিনি আন্দোলনের সমর্থক এবং আনোয়ার ইব্রাহিম বারবার গাজায় ইসরায়েলের যুদ্ধ এবং অধিকৃত পশ্চিম তীরে তাদের কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছেন।

 ইরানে হানিয়ার হত্যার পর, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী একটি ভিডিও পোস্ট করেন। ওই ভিডিওতে তিনি হামাসের এক কর্মকর্তার সাথে ফোনালাপে শোক জানিয়েছিলেন। পরে এটি মার্ক জাকারবার্গের মালিকানাধীন কোম্পানিটি মুছে দেয়।
একই ধরনের একটি পোস্ট আনোয়ার ইব্রাহিমের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে প্রকাশিত হয়েছিল। সেটিও মেটা সরিয়ে দেয়।

রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা বারনামার বরাতে আনোয়ার বলেন, ‘মেটাকে একটি স্পষ্ট এবং দ্ব্যর্থহীন বার্তা : এই কাপুরুষতার প্রদর্শন বন্ধ করুন এবং দমনমূলক জায়োনিস্ট ইসরায়েলি শাসনের হাতিয়ার হিসেবে কাজ করা বন্ধ করুন।’

আনোয়ার ইব্রাহিমের পোস্টগুলি সরানোর সাথে সাথে মেটা ক্যাপশনে জুড়ে দেয়, ‘বিপজ্জনক ব্যক্তি এবং সংগঠন।’

আনোয়ার ইব্রাহিম গত মে মাসে কাতারে হানিয়ার সাথে সাক্ষাৎ করেন। তিনি বলেন, হামাসের রাজনৈতিক নেতৃত্বের সাথে তার ভাল সম্পর্ক আছে তবে সামরিক স্তরে কোনও সম্পর্ক নেই। বছরের পর বছর হামাসের রাজনৈতিক নেতা হিসাবে হানিয়া মালয়েশিয়া সফর করেছেন।

আনোয়ার ইব্রাহিমের অভিযোগের ব্যাপারে মেটা তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানায়নি। 

সূত্র : আল জাজিরা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর