৯ আগস্ট, ২০২৪ ২২:১১

প্রচণ্ড বাতাসের মধ্যে স্কাইডাইভিং, শিক্ষার্থী-প্রশিক্ষক নিহত

অনলাইন ডেস্ক

প্রচণ্ড বাতাসের মধ্যে স্কাইডাইভিং, শিক্ষার্থী-প্রশিক্ষক নিহত

ক্যালিফোর্নিয়ায় এক স্কাইডাইভিং শিক্ষার্থী ও তার অভিজ্ঞ প্রশিক্ষক `ডাস্ট ডেভিল' নামক শক্তিশালী বাতাসের আঘাতে মৃত্যুবরণ করেছেন। `ডাস্ট ডেভিল' হলো একটি ছোট তবে শক্তিশালী টর্নেডো-সদৃশ বাতাস যা খুবই উত্তপ্ত অবস্থায় তৈরি হয়। এই বাতাস কয়েক হাজার ফুট উচ্চতা পর্যন্ত উঠতে পারে। 

খবর অনুসারে, ২৮ বছর বয়সী শিক্ষার্থী কায়লা কিয়েকো ব্ল্যাক ও প্রশিক্ষক ডেভরি লারিসিয়া চেজ একসঙ্গে স্কাইডাইভিং করছিলেন। তারা এই বাতাসের আঘাতে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং তাদের মৃত্যু হয়। প্রশিক্ষক চেজ প্রথমে বাতাসের একটি প্রবাহ থেকে বেঁচে যেতে সক্ষম হলেও, দ্বিতীয় প্রবাহ তাদের দুজনকে নিয়ন্ত্রণহীন ঘূর্ণনের মধ্যে ফেলে দেয়।

স্কাইডাইভিং সংস্থার ম্যানেজার ড্যান ব্রডস্কি-চেনফেল্ড জানান, তাদের সরঞ্জাম ও স্কাইডাইভের সবকিছুই স্বাভাবিক ছিল। কোনো সমস্যা ছিল না। তবে ল্যান্ডিংয়ের সময় তারা একটি 'ডাস্ট ডেভিল' এর সম্মুখীন হন।

ঘটনার পর দু’জনকেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাদের আর বাঁচানো যায়নি। কায়লা ব্ল্যাকের পরিবার একটি গোফান্ডমি পৃষ্ঠা খুলেছে এবং তার অঙ্গদানের মাধ্যমে তার উত্তরাধিকার অব্যাহত থাকবে বলে জানিয়েছেন। 

প্রশিক্ষক চেজের স্বামী ফ্রেডি চেজ বলেন, তিনি ব্ল্যাকের পরিবারের প্রতি দুঃখ প্রকাশ করেছেন। তিনি জানান, তার স্ত্রী দিনের শেষ ড্রাইভে তিনি ‘ডাস্ট ডেভিল’ এর সম্মুখীন হন। এই ঘটনায় তার ছাতা নিয়ন্ত্রণ হারিয়ে ভূমিতে পড়ে যায়। সূত্র : এনডিটিভি
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর