২৬ আগস্ট, ২০২৪ ১৬:০০

গোসলের সময় নিয়ে সঙ্গীর সঙ্গে বচসা, পোস্ট ভাইরাল

অনলাইন ডেস্ক

গোসলের সময় নিয়ে সঙ্গীর সঙ্গে বচসা, পোস্ট ভাইরাল

প্রতীকী ছবি

এক নারী তার সঙ্গীর বিরুদ্ধে পানি অপচয়ের অভিযোগ এনেছেন। তার দাবি, ওই নারী প্রতিবার গোসল করতে ২৬ মিনিট সময় নেন, যা নিয়ে তাদের মধ্যে বিবাদ সৃষ্টি হয়। এই ঘটনা নিয়ে সেই নারী রেডিটে পোস্ট দিলে তা দ্রুত ভাইরাল হয়ে যায়।

অভিযুক্ত নারী বলেন, তিনি লম্বা ও ঘন চুলের অধিকারী, যা ধোয়া এবং পরিচর্যা করতে অনেক সময় লাগে। তাই তার গোসল করতে বেশি সময় প্রয়োজন হয়। তবে এই দীর্ঘ সময় নিয়ে সঙ্গীর বিরক্তি সত্ত্বেও তারা এখনো একে অপরের পাশে আছেন বলে জানান।

তিনি আরো বলেন, গোসলে ঢুকে শরীর ধোয়া, শ্যাম্পু, কন্ডিশনার এবং মুখ পরিষ্কার করতে বেশ সময় লাগে। তবে তিনি প্রতিদিন এতটা সময় নেন না। সাধারণত প্রতি তিন-চার দিনে একবার এভাবে বিস্তারিত গোসল করেন। 

এ ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন মতামত দেখা গেছে। কেউ কেউ বলছেন, এত সময় ধরে গোসল করা অস্বাভাবিক কিছু নয়, আবার কেউ বলছেন, এতে পানি অপচয় হচ্ছে। একজন মন্তব্য করেন, ‘আমারও গোসল করতে বেশ সময় লাগে, তবে সঙ্গীর অভিযোগটি প্রমাণ করা কঠিন।’ 

এই নিয়ে সামাজিক মাধ্যমে নতুন করে একটি বিতর্কের সৃষ্টি হয়েছে।

সঙ্গীর অভিযোগের জবাবে ওই নারী জানান, তার প্রতিদিনের কাজের চাপ এবং ঘরে বসে কাজ করার কারণে তিনি প্রতিদিন গোসল করার প্রয়োজন মনে করেন না। তবে যখন গোসল করেন, তখন এটি তার জন্য এক ধরনের শিথিলকরণের সুযোগ হিসেবে কাজ করে। তিনি বলেন, ‘গোসলের সময় আমি শুধু শরীর পরিষ্কার করি না, বরং মানসিক চাপও কমানোর চেষ্টা করি।’

তার পোস্টে আরও উল্লেখ করা হয়, গোসলের সময় গান শোনা তার রুটিনের একটি অংশ, যা গোসলকে আরও আনন্দদায়ক করে তোলে। ‘গান শুনলে আমার গোসলের সময়টা আরও উপভোগ্য হয়ে ওঠে,’ বলেন তিনি। তবে তিনি এটাও স্বীকার করেন, দীর্ঘ সময় ধরে গোসল করা তার সঙ্গীর কাছে বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

অনেকেই মন্তব্য করেছেন, বিষয়টি শুধু পানি অপচয় নয়, বরং ব্যক্তিগত অভ্যাস এবং রুটিনের ওপর নির্ভর করে। কেউ কেউ বলেছেন, আমাদের সকলেরই আলাদা আলাদা রুটিন রয়েছে এবং তা সঙ্গীদের বুঝতে শেখা উচিত।

এদিকে, এই পোস্টে শত শত মন্তব্য জমা পড়েছে, যেখানে মানুষজন নিজেদের অভিজ্ঞতা শেয়ার করছেন এবং দীর্ঘ গোসলের পক্ষে-বিপক্ষে মতামত দিচ্ছেন। কেউ কেউ পানি সংরক্ষণের গুরুত্ব নিয়ে আলোচনা করেছেন, আবার কেউ বলেছেন, "গোসলের সময়ের ওপর এতটা কঠোর হওয়া উচিত নয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর