৭ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৪৮

৩ বছর আগের নিখোঁজ বিড়াল মিলল দুই হাজার মাইল দূরে!

অনলাইন ডেস্ক

৩ বছর আগের নিখোঁজ বিড়াল মিলল দুই হাজার মাইল দূরে!

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি বাড়ি থেকে ২০২২ সালের জানুয়ারিতে ‘শোটো’ নামের একটি পোষা বিড়াল হারিয়ে যায়। তিন বছর পর প্রায় ২ হাজার মাইল দূরে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে সম্প্রতি বিড়ালটিকে পাওয়ার পর মালিকের কাছে ফিরিয়ে আনা হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যম দ্য নিউ ইউর্ক টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়, দ্য ডাকিন হিউম্যান সোসাইটি নামে একটি সংগঠন শোটোকে উদ্ধার করেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে তারা জানায়, সম্প্রতি এক ব্যক্তি ‘পথহারা চর্মসার’ একটি বিড়ালকে খুঁজে পেয়েছেন। পরে তিনি তাকে পশু নিয়ে কাজ করে এমন স্থানীয় একটি প্রতিষ্ঠানের কাছে নিয়ে যান। সেখানে বিড়ালটির সঙ্গে থাকা মাইক্রোচিপ পরীক্ষা-নিরীক্ষা করে তাকে ‘শোটো’ বলে শনাক্ত করা হয়। এরপরই জানা যায়, ২০২২ সালের জানুয়ারিতে টেক্সাস থেকে পোষা বিড়ালটি হারিয়ে গিয়েছিল।

শোটোর মালিক কারলা বলেন, তার ব্যক্তিগত মুঠোফোনে যখন ম্যাসাচুটেসের কোড নম্বর থেকে ফোন আসে, তখন প্রাথমিকভাবে তিনি কিছুটা সন্দিহান হলেও সেই ফোনকল ধরেন। যখন তিনি জানলেন, শোটোকে তার বাড়ি থেকে দুই হাজার মাইল দূরে পাওয়া গেছে, তখন তিনি বেশ অবাক হন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ডাকিন হিউম্যান সোসাইটির পোস্টে বলা হয়, শোটো কীভাবে টেক্সাস থেকে ম্যাসাচুসেটস এসেছে, সেটা বোঝা যাচ্ছে না। কী জানি, হয়তো একমাত্র সেই-ই বলতে পারে, কীভাবে সে এত পথ পাড়ি দিল। তার এই দীর্ঘপথ পাড়ি দেওয়ার অভিযাত্রা হয়তো সারা জীবন অজানাই থেকে যাবে।

শোটোর মালিক কারলা টেক্সাস থেকে দীর্ঘ ২৬ ঘণ্টা গাড়ি চালিয়ে ম্যাসাচুসেটসে ডাকিনের কার্যালয়ে যান। সেখানে তার সঙ্গে শোটোর দেখা হয়। তারপর তাকে তিনি বাড়ি নিয়ে আসেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর