৯ অক্টোবর, ২০২৪ ১৮:১৭

মাঝ আকাশে তুর্কি পাইলটের আকস্মিক মৃত্যু: জরুরি অবতরণ নিউইয়র্কে

অনলাইন ডেস্ক

মাঝ আকাশে তুর্কি পাইলটের আকস্মিক মৃত্যু: জরুরি অবতরণ নিউইয়র্কে

তুর্কি এয়ারলাইন্সের একটি বিমান মাঝ আকাশে উড়ন্ত অবস্থায় পাইলটের আকস্মিক মৃত্যুর ঘটনায় নিউইয়র্কে জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে। যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে ইস্তাম্বুলের উদ্দেশ্যে যাত্রা করা TK204 ফ্লাইটে ঘটে এই দুঃখজনক ঘটনা।

তুরস্কের রাষ্ট্রীয় বিমান সংস্থা থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, ৫৯ বছর বয়সী অভিজ্ঞ পাইলট হঠাৎ বিমানের ককপিটে অসুস্থ হয়ে পড়ে যান। সঙ্গী পাইলট এবং ক্রু সদস্যরা তৎক্ষণাৎ প্রাথমিক চিকিৎসা শুরু করলেও, পাইলটের অবস্থার দ্রুত অবনতি ঘটে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর, অপর পাইলট ও সহকারী পাইলট দ্রুত ফ্লাইটের নিরাপত্তার কথা চিন্তা করে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। 

মুখপাত্র ইয়াহিয়া উস্তুন জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় TK204 ফ্লাইটটি সিয়াটল থেকে উড্ডয়ন করে ইস্তাম্বুলের দিকে যাচ্ছিল। ফ্লাইট চলাকালীন সময়ে, প্রধান পাইলট হঠাৎ লুটিয়ে পড়েন। ফ্লাইটে থাকা ক্রুদের প্রাথমিক চিকিৎসা ব্যর্থ হওয়ার পর পাইলটকে বাঁচানো সম্ভব হয়নি। 

বিমানটি নিরাপদে নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে অবতরণ করে এবং যাত্রীদের নিরাপদে নামানো হয়। এদিকে, কীভাবে এবং কেন পাইলটের আকস্মিক মৃত্যু ঘটল, তা নিয়ে এখনো তদন্ত চলছে।

পাইলটটি ২০০৭ সাল থেকে তার্কিশ এয়ারলাইন্সে কর্মরত ছিলেন এবং গত মার্চে তার সর্বশেষ স্বাস্থ্য পরীক্ষা করা হয়, যেখানে কোনো শারীরিক সমস্যা ধরা পড়েনি। পাইলটের আকস্মিক মৃত্যুর সঠিক কারণ জানা না গেলেও, কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করছে। 

এই মর্মান্তিক ঘটনা পুরো বিমানে শোকের ছায়া ফেলেছে। তুর্কি এয়ারলাইন্স জানিয়েছে, তারা নিহত পাইলটের পরিবারের পাশে থাকবে এবং প্রয়োজনীয় সহায়তা দেবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর