বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

ডিএসইতে প্রধান সূচক ১, সিএসইতে কমেছে ৯ পয়েন্ট

প্রতিদিন ডেস্ক

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত কার্যদিবসের চেয়ে সূচক কমে শেষ হয়েছে মঙ্গলবারের লেনদেন কার্যক্রম।  এদিন ডিএসইর প্রধান সূচক ১ দশমিক ৯৭ পয়েন্ট কমেছে এবং সিএসইর প্রধান সূচক ৯ দশমিক ৩১ পয়েন্ট কমেছে।

এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৭৫৫ কোটি ৭৫ লাখ  টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত সোমবার লেনদেন হয়েছিল ৬৭৬ কোটি ৬ লাখ টাকা।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৭১৫ কোটি ৫৩ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ৬৬৬ কোটি ১৭ লাখ টাকা। এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১ দশমিক ৯৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ১০৪ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ দশমিক ১৪ পয়েন্ট কমে এক হাজার ৩৫৫ পয়েন্টে এবং ৩ দশমিক ২৩ পয়েন্ট কমে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে দুই হাজার ১৮২ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১৩টির, কমেছে ১৮০টির এবং কোনো পরিবর্তন হয়নি ৩৭টি কোম্পানির শেয়ার দর।

এছাড়া সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ৪০ কোটি ৫৩ লাখ টাকা। এখানে লেনদেন হওয়া ২৪৮টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮৩টির, কমেছে ১৪২টির এবং কোনো পরিবর্তন হয়নি ২৩টি কোম্পানির শেয়ার দর। সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৯ দশমিক ৩১ পয়েন্ট কমে ১১ হাজার ৪৪৭ পয়েন্টে, সিএএসপিআই সূচক ১২ দশমিক ৯৬ পয়েন্ট কমে ১৮ হাজার ৯৩৮ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ০ দশমিক ৬৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪১৯ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ৩৫ দশমিক ৪৬ পয়েন্ট কমে ১৬ হাজার ৪২০ পয়েন্টে অবস্থান করছে।

সর্বশেষ খবর