সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

পাহাড়ে স্বতন্ত্র ঠেকাতে একাট্টা আওয়ামী লীগ-বিএনপি

মো. জহুরুল আলম, খাগড়াছড়ি

পাহাড়ে স্বতন্ত্র ঠেকাতে একাট্টা আওয়ামী লীগ-বিএনপি

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি একীভূত হয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মো. রফিকুল আলমকে ঠেকাও স্লোগান দিয়ে কাজ করে যাচ্ছে। কুমিল্লাটিলা, শালবন এলাকাসহ পৌর শহরের বিভিন্ন এলাকায় বহিরাগত ক্যাডার বাহিনী দিয়ে শো-ডাউন করে স্বতন্ত্র মেয়র প্রার্থীর লোকজনের ওপর হামলা করছে। এসব অভিযোগ এনে তার প্রতিবাদে সম্মিলিত নাগরিক কমিটির মনোনীত স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র  মো. রফিকুল আলম পানখাইয়াপাড়া রোডের তার প্রধান নির্বাচনী কার্যালয়ে নাগরিক কমিটির নেতা-কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশকে নষ্ট করতে আওয়ামী লীগ-বিএনপি একীভূত হয়ে নানামুখী ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লাটিলা এলাকায় আমার শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণায় হামলা চালিয়ে আমার পাঁচ সমর্থককে গুরুতর আহত করেছে। আর উল্টো আমার বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

লিখিত বক্তব্যে আরও অভিযোগ করে বলেন, বিএনপির দুর্নীতি মামলায় ২০ বছরের সাজাপ্রাপ্ত খাগড়াছড়ি জেলার সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শানে আলমের সঙ্গে আঁতাত করে নির্বাচনী ফলাফলকে বিকৃত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। একইভাবে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা আচরণবিধি লঙ্ঘন করে পৌর শহরের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের পক্ষে ভোট প্রচার করছে। এ জাতীয় কর্মকাণ্ডে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে আমি (রফিক) চরমভাবে আশঙ্কা প্রকাশ করছি। এ জন্য তিনি প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে নাগরিক কমিটির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মৃদুল সওদাগর, রতন মাস্টার, হাজী আমিন শরীফ সওদাগর, স্বপন সওদাগরসহ সমর্থকরা।

সর্বশেষ খবর