সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

নিজেরাই নিজেদের গলার কাঁটা

আবদুল বারী, নীলফামারী

নিজেরাই নিজেদের গলার কাঁটা

আসন্ন নীলফামারীর জলঢাকা পৌর নির্বাচনে বড় দুই দলের প্রার্থীরা নিজেরাই নিজেদের গলার কাঁটা। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যুবলীগ নেতা আবদুল ওয়াহেদ বাহাদুরের পাশাপাশি মাঠে বিদ্রোহী হয়ে রয়েছেন বর্তমান মেয়র ইলিয়াস হোসেন বাবলু। ২০ দলীয় জোটের পক্ষ থেকে বিএনপির ধানের শীষ মার্কায় মনোনীত প্রার্থী ফাহমিদ ফয়সাল কমেট নির্বাচন করলেও ভোটে ভাগ বসাতে স্বতন্ত্র হয়ে মাঠে রয়েছেন জামায়াত প্রার্থী মাওলানা মকবুল হোসেন। অন্যদিকে জাতীয় পার্টির শাহ আবদুল কাদের চৌধুরী বুলু লাঙ্গল এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের শরিফুল ইসলাম পাখা প্রতীকের পোস্টার টানিয়ে দিলেও নেই তেমন প্রচারণা।

আওয়ামী লীগ থেকে মনোনয়নের আশায় মেয়র ইলিয়াস হোসেন বাবলু ২৫ নভেম্বর জাতীয় পার্টি থেকে যোগ দেন কৃষক লীগে। তবে শেষ পর্যন্ত আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নৌকার বিরুদ্ধে নারিকেল গাছ নিয়ে নির্বাচন করছেন বিদ্রোহী প্রার্থী।

দলের শৃঙ্খলার বাইরে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন বিষয়ে তিনি বলেন, জনতার প্রার্থী হিসেবে তিনি বাধ্য হয়েই ভোটের মাঠে রয়েছেন। অপরদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল ওয়াহেদ বাহাদুর জানান, শেখ হাসিনার মনোনীত প্রার্থী তিনি। তবে ভোটকে কেন্দ্র করে আওয়ামী লীগ কয়েক ভাগে বিভক্ত হয়ে পড়েছে। এদিকে ২০ দলীয় জোটের পক্ষ থেকে ধানের শীষ মার্কায় ভোট করছেন ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট।   স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটযুদ্ধে নেমেছেন পৌর জামায়াতের আমির মাওলানা মকবুল হোসেন।

সর্বশেষ খবর